Aajbikel

ব্যাংকে টাকা জমা দিতে গেলেও লাগবে ৫০ টাকা! জানুন বিস্তারিত

ব্যবসা চলে না এমন সময় এবং ব্যাঙ্কের ছুটির দিনগুলিতে এটিএমে নগদ আমানতের ক্ষেত্রে গ্রাহকদের উপর সুবিধামত ফি হিসাবে ৫০ টাকা ধার্য করবে ICICI ব্যাংক। ব্যাংকের ছুটিতে এবং অন্যান্য কাজের দিন বিকেল ৬টা থেকে সকাল ৮টার মধ্যে গ্রাহকদের লেনদেন ক্ষেত্রে এই চার্জ নেওয়া হবে।
 | 
ব্যাংকে টাকা জমা দিতে গেলেও লাগবে ৫০ টাকা! জানুন বিস্তারিত


নয়াদিল্লি: ব্যবসা চলে না এমন সময় এবং ব্যাঙ্কের ছুটির দিনগুলিতে এটিএমে নগদ আমানতের ক্ষেত্রে গ্রাহকদের উপর সুবিধামত ফি হিসাবে ৫০ টাকা ধার্য করবে ICICI ব্যাংক। ব্যাংকের ছুটিতে এবং অন্যান্য কাজের দিন বিকেল ৬টা থেকে সকাল ৮টার মধ্যে গ্রাহকদের লেনদেন ক্ষেত্রে এই চার্জ নেওয়া হবে।

আরও পড়ুন: চার বছরের মেয়ের গলায় 'বন্দে মাতরম', ভিডিও শেয়ার করলেন আপ্লুত প্রধানমন্ত্রী

আইসিআইসিআই ব্যাংক সূত্রে জানানো হয়েছে, ২০২০ সালের ১ নভেম্বর থেকে এই নিয়ম কার্যকর হবে। লেনদেনের জন্য ৫০ টাকা ফি নেওয়া হবে নির্দিষ্ট দিনগুলিতে। নগদ গ্রহণ করার ক্ষেত্রে বা রিসাইকেলার মেশিনগুলিতে ব্যাংকের ছুটির দিনে এবং বাকি দিনগুলির সন্ধ্যা ৬টা থেকে সকাল ৮টার মধ্যে এই ফি নেওয়া হবে। একক লেনদেন বা একাধিক লেনদেনের হিসাবে নগদ জমা দেওয়া টাকা যদি মাসে ১০ হাজারের বেশি হয়, তবে ব্যাংক একটি কনভেনিয়েন্স ফি-ও আদায় করবে। তবে এই নিয়ম এই প্রবীণ নাগরিক, বেসিক সেভিংস ব্যাংক অ্যাকাউন্ট, জন ধন অ্যাকাউন্ট, অক্ষম ও দৃষ্টি প্রতিবন্ধী ব্যক্তিদের হাতে থাকা অ্যাকাউন্ট, শিক্ষার্থীদের অ্যাকাউন্ট বা আইসিআইসিআই ব্যাংক দ্বারা চিহ্নিত অন্য কোনও অ্যাকাউন্টের ক্ষেত্রে ধার্য হবে না।

আরও পড়ুন: কেবলমাত্র বিয়ের জন্য ধর্ম পরিবর্তন গ্রহণযোগ্য নয়, বলল এলাহাবাদ হাইকোর্ট

এ বছরের শুরুর দিকে, অ্যাক্সিস ব্যাংক এই ফি নিতে শুরু করেছে। ব্যাংকিংয়ের সময় (বিকাল ৫ টা থেকে সকাল সাড়ে ৯ টার মধ্যে) নগদ আমানতের লেনদেনে ফি আদায় করছে তারা। ব্যাংকের ছুটির দিনগুলিতেও এই টাকা ধার্য হচ্ছে। অ্যাক্সিস ব্যাংকও ৫০ টাকা চার্জ নেওয়া শুরু করেছে। নতুন এই নিয়ম ১ আগস্ট থেকে চালু হয়েছে।

আরও পড়ুন: জন্ম থেকেই নেই ২টি হাত, প্রতিকূলতাকে হারিয়ে আজ গাড়ির স্টিয়ারিংয়ে জিলুমল

Around The Web

Trending News

You May like