‘অসাংবিধানিক’ বক্তব্যের জের, লোকসভার রেকর্ড থেকে বাদ লকেটের মন্তব্য

‘অসাংবিধানিক’ বক্তব্যের জের, লোকসভার রেকর্ড থেকে বাদ লকেটের মন্তব্য

4718a2aa22ec128960376fc8acc615cb

নয়াদিল্লি: রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের ভাষণের জবাবই ভাষণ দিতে গিয়ে নিজের দল বিজেপিকে বেশ অস্বস্তিতে ফেলে দিয়েছেন বাংলার গেরুয়া সাংসদ লকেট চট্টোপাধ্যায়। ভাষণ দিতে গিয়ে এমন মন্তব্য তিনি করেছেন যাকে অসাংবিধানিক বলে মনে করছে লোকসভা। তাই রেকর্ড থেকে তাঁর মন্তব্য বাদ দিয়ে দেওয়া হয়েছে। মূলত পশ্চিমবঙ্গের রাজ্য সরকারকে আক্রমণ করে তোপ দেগেছিলেন তিনি। তবে এমন কিছু মন্তব্য লকেট চট্টোপাধ্যায় করেছেন যা অসংসদীয় বলে মনে করেছেন লোকসভার স্পিকার।

আরও পড়ুন: গুলাম নবিকে বিদায় দিতে গিয়ে কেঁদে ফেললেন মোদী! আবেগ রাজ্যসভায়

লোকসভায় বক্তব্য রাখতে গিয়ে বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায় মন্তব্য করেন, পশ্চিমবঙ্গকে পূর্ব পাকিস্তান বানানোর চেষ্টা করছেন মমতা বন্দ্যোপাধ্যায়। যেটা বিজেপি হতে দেবে না। এছাড়াও জয় শ্রীরাম স্লোগান গালাগালি হিসেবে ভেবে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার ভগবান রাম এবং সীতাকে অপমান করছেন। একইসঙ্গে লকেট মন্তব্য করেন, তোষণের রাজনীতি করে মাত্র ৩০ শতাংশ ভোটের জন্য রাজনৈতিক খেলা খেলছে তৃণমূল কংগ্রেস। খানিকটা অপ্রাসঙ্গিক ভাবেই লোকসভায় বাংলার শাসক দল তৃণমূল কংগ্রেসকে একহাত নেন তিনি। তবে পরবর্তী ক্ষেত্রে তাঁর বক্তব্যের বেশ খানিকটা অংশ লোকসভার রেকর্ড থেকে বাদ দিয়ে দেওয়া হয় যাতে স্বাভাবিকভাবে অস্বস্তিতে পড়েছে ভারতীয় জনতা পার্টি শিবির। স্পিকার মনে করেছেন, বিজেপি সাংসদ যে বক্তব্য পেশ করেছেন তার বেশ খানিকটা অংশ অসংসদীয় এবং অসাংবিধানিক। সেই কারণে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

আরও পড়ুন: বেতন নিয়ে উদ্ভট কথা বলছেন মোদী, এবার বিজেপিকে বন্দি করবে মানুষ, তোপ মমতার

তবে শুধুমাত্র এই বলেই থেমে থাকেননি বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায়। কৃষক আইন থেকে শুরু করে রাজ্যে ঘূর্ণিঝড় পরবর্তী সময়ে দুর্নীতি নিয়েও সুর চড়ান তিনি। পাশাপাশি তৃণমূল কংগ্রেসের অন্য এক সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়কেও নাম ধরে কটাক্ষ করেন লকেট চট্টোপাধ্যায়। তবে অবশেষে এই ভাবে আক্রমণ করেও সেই ভাবে কোনও লাভ পাননি তিনি কারণ তাঁর বক্তব্যের অধিকাংশ অংশ লোকসভার রেকর্ড থেকে বাদ দিয়ে দেওয়া হয়েছে। এর আগে পশ্চিমবঙ্গের অনেক বিজেপি সাংসদের বক্তব্য লোকসভার রেকর্ড থেকে বাদ পড়েছে। তাই লকেট চট্টোপাধ্যায় এই প্রথম বিজেপিকে এই ইস্যুতে অস্বস্তিতে ফেললেন না। ফাইল ছবি

আরও পড়ুন: ‘তৃণমূলের ওয়াশিং মেশিনে দেশদ্রোহী বিমল গুরুং এখন শুদ্ধ’, তোপ রাজীবের

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *