উদ্ধবকে ‘জোরে থাপ্পড়’ মারতে চেয়েছিলেন, গ্রেফতার কেন্দ্রীয় মন্ত্রী

উদ্ধবকে ‘জোরে থাপ্পড়’ মারতে চেয়েছিলেন, গ্রেফতার কেন্দ্রীয় মন্ত্রী

f3af0bcbd735d27101835047828ecd59

মুম্বই: মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের বিরুদ্ধে অশালীন মন্তব্য করেছিলেন তিনি। তাঁকে ‘জোরে থাপ্পড় মারার’ কথা বলেছিলেন। তার জেরেই এবার গ্রেফতার হলেন  কেন্দ্রীয় মন্ত্রী নারায়ণ রাণে। তাঁকে গ্রেফতার করেছে রত্নাগিরি পুলিশ। এদিন সকাল থেকেই এই ইস্যুতে কেন্দ্রীয় মন্ত্রীর বাড়ির বাইরে মারমুখি হয় বিজেপি ও শিবসেনার কর্মীরা। মামলা দায়ের করা হয় কেন্দ্রীয় মন্ত্রীর বিরুদ্ধে। এবার তাঁকে গ্রেফতার করা হল। 

আরও পড়ুন- ‘প্রতিভাবান’, ‘ভবিষ্যৎ আছে’! এই যুক্তি দিয়ে ধর্ষণে অভিযুক্তকে জামিন দিল আদালত

কেন্দ্রীয় মন্ত্রী নারায়ণ রাণের দাবি ছিল, দেশের স্বাধীনতা দিবস কবে তা জানেন না মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে৷ তাই ১৫ অগাস্ট স্বাধীনতা দিবসের ভাষণের সময় বক্তব্য থামিয়ে তথ্য জেনে নেন এক সহকারীর কাছ থেকে৷ এরপরেই তিনি মন্তব্য করেন যে, তিনি থাকলে উদ্ধব ঠাকরেকে ‘জোরে থাপ্পড় মারতেন’! পাশাপাশি, ঠাকরের সম্পর্কে অসম্মানজনক মন্তব্যও করেন রানে৷ সেই প্রেক্ষিতে উত্তাল হয়ে ওঠে বাণিজ্য নগরী মুম্বই। এর পরেই নারায়ণ রানের বিরুদ্ধে থানায় এফআইআর দায়ের করা হয়৷ রানের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১৫৩ ও ৫০৫ ধারায় মামলা দায়ের করা হয়েছিল। এদিন রানের বাড়ির সামনে জড়ো হয় বিজেপি ও শিবসেনার সমর্থকরা৷ শুরু হয় বিক্ষোভ৷ এই ঘটনায় উত্তপ্ত হয়ে ওঠে গোটা মুম্বই৷ মহারাষ্ট্রের নাসিকেও সাইবার ক্রাইম বিভাগে শিবসেনার অভিযোগের ভিত্তিতে কেন্দ্রীয় মন্ত্রী রানের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছিল। 

আরও পড়ুন- এবার খেলা হবে ‘নন্দীগ্রামে’, শুরুতেই ময়দানে নামুক মমতা, চাইছে পড়শি ত্রিপুরা

উল্লেখ্য, সোমবার আশীর্বাদ যাত্রা চলাকালীন রানে বলেন, ‘মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে জানেন না, কোন বছর ভারত স্বাধীন হয়েছে। এটা খুবই লজ্জার বিষয়। ১৫ অগাস্ট ভাষণ দেওয়ার সময় বক্তৃতা থামিয়ে তিনি পাশের সহযোগীকে জিজ্ঞাসা করে জেনে নেন এবার স্বাধীনতার কত বছর। আমি সেখানে উপস্থিত থাকতাম তাঁকে কষিয়ে খাপ্পর মারতাম।’’ এর পরেই রানের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়৷ এই ঘটনাকে কেন্দ্র করে রণক্ষেত্র হয়ে ওঠে মুম্বই৷ প্রসঙ্গত, নারায়ণ রানের রাজনৈতিক জীবনের সূত্রপাত হয়েছিল শিবসেনায়৷ মাঝে কয়েক বছর কংগ্রেসের হাত ধরেছিলেন৷ পরে তিনি যোগ দেন গেরুয়া শিবিরে৷  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *