বৈষম্যমূলক মন্তব্য! যুবরাজ সিংয়ের বিরুদ্ধে দায়ের হল মামলা

বৈষম্যমূলক মন্তব্য! যুবরাজ সিংয়ের বিরুদ্ধে দায়ের হল মামলা

dbbc233843da6b4453b14af54f42fb64

নয়াদিল্লি: ভারতবর্ষের সাম্প্রতিকতম পরিস্থিতিতে জাতপাতকে কেন্দ্র করে যে বিতর্ক মাথা চারা দিয়ে উঠছে মাঝে মধ্যেই, এবার তাতে নাম জড়ালো ক্রীড়াজগতেরও। বৈষম্যমূলক মন্তব্যের অভিযোগে জনপ্রিয় ক্রিকেটার যুবরাজ সিংয়ের বিরুদ্ধে দায়ের হল মামলা। এই ঘটনা স্বভাবতই দেশের ক্রীড়া মহলে চাঞ্চল্য সৃষ্টি করেছে। 

আরও পড়ুন-  তিন ফর্ম্যাটেই শতরানের রেকর্ড রিজওয়ানের, দক্ষিণ আফ্রিকাকে হারাল পাকিস্তান

২০২০ সালে সোশ্যাল মিডিয়ায় একটি লাইভ ভিডিওতে জাতপাতের বৈষম্যমূলক মন্তব্য করেছিলেন যুবরাজ সিং, এমনটাই অভিযোগ উঠেছিল বিশ্বকাপজয়ী ক্রিকেটারের বিরুদ্ধে। সূত্রের খবর, সেসময় এ নিয়ে বিতর্ক তৈরি হলে সোশ্যাল মিডিয়ায় তিনি নেটিজেন ও অনুরাগীদের কাজে ক্ষমাও চেয়ে নিয়েছিলেন। কিন্তু এত সহজে নিস্তার পাচ্ছেন না পাঞ্জাবি ক্রিকেট তারকা। জানা গেছে, হরিয়ানার এক আইনজীবী এ বিষয়ে তাঁর বিরুদ্ধে পুলিশের কাছে অভিযোগ দায়ের করেছিলেন। তাতেই এবার বিপাকে পড়েছেন যুবরাজ। 

যুবরাজ সিংয়ের বিতর্কিত মন্তব্যটি ছিল মূলত দলিত সম্প্রদায়ের পক্ষে অপমানজনক। হরিয়ানার দায়ের করা অভিযোগের ভিত্তিতে প্রায় ৮ মাস পর এফআইআর নিয়েছে সে রাজ্যের পুলিশ। সূত্রের খবরে জানা গেছে,ভরতীয় দন্ডবিধির ১৫৩,১৫৩এ , ২৯৫ এবং ৫০৫ ধারায় দায়ের হয়েছে এফআইআর।

আরও পড়ুন-  গ্রেটা-রিহানাদের বিরোধীতা করায় সচিনকে কটুক্তি নেটিজেনদের

গত বছর ইনস্টাগ্রাম লাইভে ভারতীয় ক্রিকেটার রোহিত শর্মার সঙ্গে এক ভিডিও চ্যাট চলাকালীন যুবরাজ সিংয়ের মন্তব্যকে ঘিরে শুরু হয়েছিল বিতর্ক। ভারতীয় জাতীয় দলের ক্রিকেটার যুজবেন্দ্র চাহাল এবং কুলদীপ যাদব সম্পর্কে কথা বলতে গিয়ে একটি ভাষা প্রয়োগ করেন ক্যান্সারজয়ী তারকা, যা তথাকথিত নিম্নবর্ণের মানুষদের জন্য অপমানজনক। ঘটনার পরেই যুবরাজ সিংয়ের বিরুদ্ধে সমালোচনায় সরব হন নেটিজেনরা। দেশের অন্য সকল ক্ষেত্রে জাতপাতের প্রভাব কমবেশি থাকলেও ভারতীয় ক্রিকেট দল এর উর্দ্ধে বলেই পরিচিত। তাই পাঞ্জাবি তারকার মন্তব্য মেনে নিতে পারেননি কেউই। সমালোচনার মুখে ক্ষমা চেয়ে নেন যুবরাজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *