কঙ্কাল-কাণ্ডের সেই সুশান্ত ফের বাম-প্রার্থী, কলঙ্ক নিয়েই চলবে লড়াই

কঙ্কাল-কাণ্ডের সেই সুশান্ত ফের বাম-প্রার্থী, কলঙ্ক নিয়েই চলবে লড়াই

e5854bc54b44902c1ed8f2bfb8c5a5c1

কলকাতা: তৃণমূল কংগ্রেস ইতিমধ্যেই পূর্ণাঙ্গ প্রার্থী তালিকা প্রকাশ করে দিয়েছে। এদিকে প্রথম দুই দফার জন্য আংশিক প্রার্থী তালিকা প্রকাশ করেছে সংযুক্ত মোর্চা, অর্থাৎ বামফ্রন্ট-কংগ্রেস এবং আইএসএফ। প্রার্থী তালিকায় চমক বলতে নন্দীগ্রামের আসন এখনো শূন্য, কারণ সেই কেন্দ্রের প্রার্থী এখনো পর্যন্ত ঠিক করতে পারেনি শীর্ষ নেতৃত্ব। এদিকে শালবনিতে এবারের বিধানসভা নির্বাচনের জন্য সিপিআইএম প্রার্থী হচ্ছেন সেই কঙ্কাল কাণ্ডের সুশান্ত ঘোষ। কিছুদিন আগে বিরোধী দলগুলিকে হুঁশিয়ারি দিয়ে হাত-পা ভেঙে দেওয়ার বিতর্কিত মন্তব্য করেছিলেন তিনি। দীর্ঘ ১০ বছর পর ‌নিজের জেলায় ফিরে আসার পর আবারও দাপট অব্যাহত রাখার লড়াইয়ে শুরু সুশান্ত ঘোষের।

আরও পড়ুন- এক সময় চালিয়েছেন রিক্সা, আজ একুশের ভোটে তিনিই তৃণমূলের প্রার্থী

প্রার্থী তালিকা ঘোষণা হওয়ার আগে থেকেই ভোট প্রচারে বেরিয়ে পুরানো মেজাজে ফিরেছিলেন সুশান্ত ঘোষ।‌ সিপিএম কর্মীদের গায়ে কেউ যদি হাত দেয় তাহলে তাদের হাত-পা মেরে ভেঙে দেওয়ার হুঁশিয়ারি পর্যন্ত দিয়েছিলেন তিনি। সেই নিয়ে নতুন করে বিতর্কে জড়ান সিপিএমের এই দাপুটে নেতা। আইনি কারণের দীর্ঘ কয়েক বছর নিজের এলাকায় ঢুকতে পারেননি তিনি। তবে নিজের এলাকায় প্রত্যাবর্তনের পর যাকে সাদর আমন্ত্রণ জানিয়েছে শালবনি। এবার আসন্ন বিধানসভা নির্বাচনে আবার তিনি প্রার্থী হতে চলেছেন। তাই স্বাভাবিকভাবে আসন্ন বিধানসভা নির্বাচনের উত্তাপ আরও বেশ খানিকটা বেড়ে গেল বলে সন্দেহ নেই। আইনি কারণে অনেকগুলো বছর নিজের জেলায় আসতে পারেননি তিনি। পরে ফিরে এসে সেই কঙ্কাল কাণ্ড নিয়ে মন্তব্য করতে শোনা যায় তাঁকে। আক্রমণ করেন বর্তমান রাজ্য সরকার তৃণমূল কংগ্রেসকেই। এবার সরাসরি ভোটের ময়দানে একের বিরুদ্ধে একের লড়াইয়ে ফের একবার শামিল হতে পেরেছেন সুশান্ত ঘোষ। যদিও কিছুদিন আগে তিনি যে মন্তব্য করেছিলেন তার ইতিমধ্যেই নিন্দা করেছে তৃণমূল কংগ্রেস এবং বিজেপি। আসলে সুশান্ত ঘোষ চরম হুঁশিয়ারি দিয়ে বলেছিলেন, যারা সিপিএম কর্মীদের গায়ে হাত দেবে, প্রথমে তাদের হাত-পা ভাঙবেন তারপরে নিজেই চিকিৎসা করাবেন। 

আরও পড়ুন-  প্রাক্তন আমলা থেকে বিজেপি নেতার স্ত্রী! তৃণমূলে অনেক নতুন প্রার্থী

এদিকে প্রথম দুই দফার প্রার্থী তালিকা ঘোষণা করা হলেও বেশ কয়েকটি কেন্দ্রের প্রার্থী ঘোষণা করেনি সংযুক্ত মোর্চা। তাদের মধ্যে অবশ্যই উল্লেখযোগ্য নন্দীগ্রাম। এছাড়াও রয়েছে এগ্রা, পিংলা, দাসপুর। এছাড়া বেশ কয়েকটি জায়গায় কারা লড়বে সেটা ঘোষণা হলেও ,প্রার্থী কে হবেন তা ঘোষণা করা হয়নি। যেমন ভগবানপুরে কংগ্রেস লড়বে কিন্তু প্রার্থী ঠিক হয়নি, একই রকমভাবে বলরামপুর এবং বাগমুন্ডিতে লড়বে কংগ্রেস, তবে এখনো প্রার্থী চূড়ান্ত হয়নি। এদিকে পুরুলিয়ায় লড়বে কংগ্রেস, রাইপুরে আইএসএফ, এই দুটি জায়গাতেও প্রার্থী ঘোষণা হয়নি। রঘুনাথপুর এবং শালতোড়া কেন্দ্রে আইএসএফ লড়লেও প্রার্থী ঘোষণা হয়নি। কংগ্রেস লড়বে পাথরপ্রতিমা এবং কাকদ্বীপে, তবে প্রার্থী ঘোষণা এখানেও বাকি রয়েছে। ‌একইরকমভাবে বিষ্ণুপুর এবং কোতুলপুরে লড়লেও প্রার্থী ঘোষণা করেনি কংগ্রেস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *