একইদিনে বাড়ল সংক্রমণ, মৃত্যু! রাজ্যে ফের কোভিড গ্রাফ ঊর্ধ্বমুখী

একইদিনে বাড়ল সংক্রমণ, মৃত্যু! রাজ্যে ফের কোভিড গ্রাফ ঊর্ধ্বমুখী

596f1e3e9e3a729f9523332e964e47e4

কলকাতা: রাজ্যের কোভিড আক্রান্তের সংখ্যা আবার কিছুটা বাড়ল আজকে। তবে ১০০০-এর মধ্যেই রয়েছে মোট সংক্রমণ যা স্বস্তির বিষয়। কিন্তু তৃতীয় ঢেউয়ের আশঙ্কার মধ্যে এই সংক্রমণ বৃদ্ধি যথেষ্ট আতঙ্ক বাড়াচ্ছে। এদিকে আবার সামনেই বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজো। তাই হঠাৎ এই সংক্রমণ বৃদ্ধি কপালে চিন্তার ভাঁজ ফেলেছে রাজ্যবাসীর।

আরও পড়ুন- কবে ভ্যাকসিন পাবে শিশু-কিশোররা? স্পষ্ট করে দিল কেন্দ্র

শেষ পাওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছে ৭৫৩ জন। আক্রান্তদের মধ্যে ১২৯ জন উত্তর ২৪ পরগনার! সংক্রমণের নিরিখে আজ আবার প্রথম স্থানে এই জেলা। এর পরেই আজ রয়েছে কলকাতা । সেখানে আক্রান্ত ১২৭ জন। আবারও চিন্তার কালো মেঘ এই দুই জেলাকে নিয়ে। তৃতীয় স্থানে নদীয়া। একদিনে সেখানকার ৫৮ জন করোনা আক্রান্ত হয়েছে। চতুর্থ স্থানে হুগলি। সেখানে একদিনে সংক্রমিত ৫৭ জন। এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১৫ লক্ষ ৫৫ হাজার ৪০৫ জন। সুস্থ হয়ে উঠেছেন ১৫ লক্ষ ২৮ হাজার ৬৩৩ জন। একদিনে করোনাকে পরাস্ত করে ঘরে ফিরেছেন ৭৬৬ জন। এদিকে, একদিনে রাজ্যে করোনা ভাইরাসের বলি হয়েছেন ১৪ জন। রাজ্যে মৃত্যু হয়েছে মোট ১৮ হাজার ৫৫৩ জনের। গত ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৯৮.২৮ শতাংশ। 

আরও পড়ুন- হিন্দুদের রক্ত লেগে মমতার হাতে! ‘দুর্গা প্রতিমা’ তৈরিতে ক্ষুব্ধ অমিত

এদিকে, গত ২৪ ঘণ্টায় দেশে কোভিড আক্রান্ত হয়েছে ৩৪, ৯৭৩ জন। বৃহস্পতিবার এই সংখ্যা ছিল ৪৩ হাজারের বেশি। একদিনে করোনায় মৃত্যু হয়েছে ২৬০ জনের। গত ২৪ ঘণ্টায় দেশে করোনার কবল থেকে সুস্থ হয়েছেন ৩৭ হাজার ৬৮১ জন। সব মিলিয়ে এই মুহূর্তে দেশে অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা ৩ লক্ষ ৯০ হাজার ৬৪৬ জন। দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৩ কোটি ৩১ লক্ষ ৭৪ হাজার ৯৫৪ জন। সুস্থ হয়েছেন ৩ কোটি ২৩ লক্ষ ৪২ হাজার ২৯৯ জন। আর ভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছে দেশের মোট ৪ লক্ষ ৪২ হাজার ৯ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *