এখানে এলে ঢিল মারবে তৃণমূল! অভিষেকের ইডির বিরুদ্ধে মামলা নিয়ে দিলীপ

এখানে এলে ঢিল মারবে তৃণমূল! অভিষেকের ইডির বিরুদ্ধে মামলা নিয়ে দিলীপ

e506c8e41a5a590a814598ff58a3219d

কলকাতা: ইডির বিরুদ্ধে পদক্ষেপ নিয়েছেন তৃণমূল কংগ্রেস সাংসদ তথা তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং তাঁর স্ত্রী রুজিরা। জিজ্ঞাসাবাদের নাম করে তাঁদের রাজনৈতিক উদ্দেশ্যে হেনস্থা করা হচ্ছে বলে অভিযোগ করেছেন তাঁরা। এই প্রেক্ষিতে তাঁদের নোটিসকে চ্যালেঞ্জ জানিয়ে দিল্লি হাইকোর্টে মামলা দায়ের করেছেন তাঁরা। এই ইস্যুতে এবার অভিষেক সহ তৃণমূলকে একহাত নিলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তিনি বললেন, এখানে ইডি আধিকারিকরা এলে তৃণমূল কর্মীরা এসে ঢিল মারবে!

 

আরও পড়ুন- দুয়ারে রেশন: সিঙ্গেল বেঞ্চের রায়কে চ্যালেঞ্চ করে প্রধান বিচারপতির এজলাসে ডিলাররা

কয়লাকাণ্ডের তদন্তে জিজ্ঞাসাবাদের জন্য তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং তাঁর স্ত্রী রুজিরাকে নোটিশ দেয় ইডি। দিল্লিতে গিয়ে ইডি দফতর তাঁদের সম্মুখীন হন অভিষেক এবং তদন্তে সাহায্য করেন। যদিও তাঁর স্ত্রী রুজিরা দিল্লি জাননি। পালটা বাড়িতে এসে জিজ্ঞাসাবাদের জন্য ইডিকে আবেদন জানান তিনি। এদিকে আবার ইডির বিরুদ্ধে পদক্ষেপ নিয়েছেন তাঁরা দুজনেই। এই বিষয়েই দিলীপের বক্তব্য, এখানে যদি ইডি জিজ্ঞাসাবাদ করতে আসে তাহলে তৃণমূল কংগ্রেস কর্মীরা তাঁদের ঢিল ছুঁড়বে, মুখ্যমন্ত্রী হয়তো ধর্না দেবেন। তদন্তের গতি আটকে দেওয়ার চেষ্টা চলবে। তাই যেখানে নিরাপদ সেখানেই ডাকছে তাঁরা। দিলীপ আরও মনে করিয়ে দেন যে, এর আগেও অন্য মামলায় ভিন রাজ্যে ডেকেছে সিবিআই। এমনকি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বিরুদ্ধে হওয়ার মামলায় তাঁদের গুজরাট থেকে মুম্বই ডাকা হয়েছিল। 

আরও পড়ুন- শুধু ভবানীপুরের দিন ঘোষণা! কমিশনের সিদ্ধান্তে ‘সন্দেহ’ দিলীপের

প্রসঙ্গত, অভিষেক দিল্লি গেলেও তিনি ফিরে আসার ২৪ ঘণ্টার মধ্যেই আবার তাঁকে তলব করা হয়! কিন্তু সেবার তিনি যাননি। অভিষেক এবং রুজিরার দাবি, একটি মামলার তদন্তে জিজ্ঞাসাবাদের নাম করে তাঁদের রাজনৈতিক উদ্দেশ্যে হেনস্থা করা হচ্ছে। তাই ইডির তলবের উপর স্থগিতাদেশ চাইছেন তাঁরা। এদিকে বাংলার ঘটে যাওয়া একটি ঘটনার তদন্তে এইভাবে বারবার দিল্লি ডাকা নিয়েও সরব হয়েছেন দুজনে। তাঁদের তরফে আরও দাবি করা হয়েছে যে, কোনও আদালতের নির্দেশ না থাকা সত্ত্বেও সম্পূর্ণ এক্তিয়ার বহির্ভূতভাবে দিল্লিতে তদন্ত প্রক্রিয়া সরিয়ে আনার চেষ্টা করছে ইডি। শুধুমাত্র রাজনৈতিক উদ্দেশ্য চরিতার্থ করার জন্যই এটি করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *