পার্থর পর এবার মানস! চিটফাণ্ড মামলায় তলব করল সিবিআই

পার্থর পর এবার মানস! চিটফাণ্ড মামলায় তলব করল সিবিআই

0e1f52d406662d3c0bdb3c43f31115de

কলকাতা: গত সপ্তাহে রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে ডাকা হয়েছিল আইকোর চিটফাণ্ড মামলায়। আজ অন্য এক মন্ত্রী মানস ভুঁইয়াকে তলব করল সিবিআই, এই একই মামলায়। সোমবার সিজিও কমপ্লেক্সে তাঁকে হাজির হতে বলা হয়েছে। মূলত আইকোর মামলায় জিজ্ঞাসাবাদের জন্য এই তলব। পার্থ চট্টোপাধ্যায়ের মতোই মানস ভুঁইয়ার ক্ষেত্রেও একই অভিযোগ রয়েছে বলেই জানা গিয়েছে।

আরও পড়ুন- ফের বিজেপিতে ধস! গোসাবা কেন্দ্রের প্রার্থী এবার তৃণমূলে 

আইকোর চিটফান্ড মামলায় সিজিও কমপ্লেক্সে তলব করা হয়েছিল রাজ্যের শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে। কিন্তু তিনি চিঠি দিয়ে জানান, তিনি একজন প্রবীণ নাগরিক৷ তাছাড়া ভোটের কাজেই এই মুহূর্তে তিনি ব্যস্ত রয়েছেন৷ পারলে সিবিআই অফিসাররা তাঁর বাড়িতে এসে জিজ্ঞাসাবাদ করতে পারেন৷ তবে সিবিআই তাঁর বাড়িতে না গিয়ে সোজা শিল্প ভবনে যায় তাঁকে জিজ্ঞাসাবাদ করার জন্য। প্রায় ২ ঘণ্টারও বেশি সময় ধরে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়। এবার জলসম্পদ মন্ত্রী মানস ভুঁইয়াকে তলব করেছে তাঁরা। পার্থর মত মানসও আইকোরের অনুষ্ঠানে গিয়েছেন, তাঁদের প্রশংসা করতেও শোনা গিয়েছিল তাঁকে। সেই প্রেক্ষিতেই তাঁকে গোয়েন্দারা জিজ্ঞাসাবাদ করতে চায় বলে জানা যাচ্ছে। 

আরও পড়ুন- উত্তাল দিঘা, নিষেধ অমান্য করেই সমুদ্রে নামলেন পর্যটকরা

এর আগে সিবিআই জিজ্ঞাসাবাদ নিয়ে রাজ্যের শিল্প মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় জানিয়েছিলেন, সিবিআই তলবে তিনি যেতে পারেননি, তাঁদের এসে জিজ্ঞাসাবাদ করার জন্য চিঠি দিয়েছিলেন। সিবিআই যে সৌজন্যতা দেখিয়েছে তাতে তিনি খুশি। এদিকে, তিনি আরও বলেন, গোয়েন্দা সংস্থাকে তিনি সব ধরণের তদন্তমূলক সাহায্যের জন্য প্রস্তুত। পার্থ জানান, তাঁর একটি সভায় যাওয়া নিয়ে সিবিআই তাঁকে জিজ্ঞাসা করে। উত্তরে তিনি বলেন, যে রাজ্যের শিল্প, তথ্য প্রযুক্তি এবং পরিষদীয় মন্ত্রী হিসেবে ২০১১ সালের প্রথম ৩ মাসের মধ্যে তিনি বহু কোম্পানির থেকে ডাক পেয়েছিলেন এবং তাঁদের অনুষ্ঠানে গেছিলেন। রাজ্যের শিল্পে উন্নতি এবং তথ্য প্রযুক্তির প্রগতির জন্য সেই সব অনুষ্ঠানে গিয়েছিলেন বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *