কাবুলের রাস্তায় পাকিস্তান বিরোধী স্লোগান তুললেন মহিলারা! তালিবান চালাল গুলি

কাবুলের রাস্তায় পাকিস্তান বিরোধী স্লোগান তুললেন মহিলারা! তালিবান চালাল গুলি

57b045cb9c725a6eccd7f777ddcb645a

কাবুল: আফগানিস্তানের অন্দরে যে ঢুকে গিয়েছে পাকিস্তান তা এখন কারও অজানা নয়। তালিবানের সঙ্গে হাত মিলিয়ে একাধিক জায়গায় হামলা করছে পাকিস্তান এই তথ্য উঠে এসেছে। এবার যে ঘটনা ঘটল তাতে আরও বেশী স্পষ্ট হয়ে গেল যে আফগানিস্তানে পাকিস্তান যোগ রয়েছে। কাবুলের রাস্তায় পাকিস্তান এবং আইএসআইয়ের বিরুদ্ধে বিক্ষোভ দেখালেন বেশ কয়েক জন আফগান মহিলা। উঠলো ‘পাকিস্তান দূর হঠো’ স্লোগান। এই বিক্ষোভ থামাতে গুলি চালাল তালিবান। যদিও হতাহতের কোনো খবর এখনো পর্যন্ত আসেনি।

আরও পড়ুন- ভুয়ো ভ্যাকসিনকাণ্ড: দেবাঞ্জন দেবকে জেলে গিয়ে জেরা করার অনুমতি পেল ED

জানা গিয়েছে এদিন কাবুলের রাস্তায় পাকিস্তান এবং আইএসআই বিরোধী স্লোগান তুলতে তুলতে বেশ কয়েকজন আফগান মহিলা বিক্ষোভ দেখাতে শুরু করেন। তাদের হাতে ছিল আফগানিস্তানের পতাকা। যদিও মহিলাদের মিছিলে বেশ কয়েক জন পুরুষ শামিল ছিল। পরবর্তী ক্ষেত্রে এই মিছিল থামাতে তালিবান গুলি চালায় বলে জানা গিয়েছে। আফগান মহিলাদের এই মিছিল থেকে স্বাধীনতা এবং পাকিস্তান বিরোধী স্লোগান উঠছিল। সম্প্রতি খবর ছড়িয়ে পড়েছে যে আফগানিস্তানের পঞ্জশির দখল করতে উঠে পড়ে লেগেছে পাকিস্তান। সেই প্রেক্ষিতেই এই মহিলারা পাকিস্তান এবং তালিবান বিরোধী স্লোগান দিচ্ছিল। এই মিছিলের ভিডিও ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়ে গিয়েছে। যদিও এই ভিডিওর সত্যতা যাচাই করেনি আজ বিকেল। একাধিক আন্তর্জাতিক সংবাদ মাধ্যম এই ঘটনার কথা প্রকাশ্যে এনেছে।

 

আরও পড়ুন- BJP ছেড়ে তৃণমূলে যোগ দিচ্ছেন চন্দনা? ‘দ্বিতীয় বিয়ে’র গুঞ্জনের মাঝেই দলবদলের জল্পনা তুঙ্গে

আফগানিস্তান দখল করার পর তালিবান দাবি করে আসছিল যে সেই দেশের প্রত্যেকটি প্রদেশ তাদের কব্জায় চলে গিয়েছে। কিন্তু প্রথম থেকেই তালিবান প্রতিরোধ বাহিনী সেই দাবি নস্যাৎ করে যাচ্ছিল যে পঞ্জশির দখল করতে পারেনি তালিবান। তবে এখন সোশ্যাল মিডিয়াতে একটি ছবি ছড়িয়ে পড়েছে যা দেখে অনুমান করা হচ্ছে যে পঞ্জশির সত্যি সত্যি তালিবানের দখলে চলে গেছে। কারণ প্রতিরোধ বাহিনীর অন্যতম নেতা আহমেদ মাসুদের বাড়ির সামনে দেখা গিয়েছে তালিবান জঙ্গিদের। সূত্র মারফত জানা গিয়েছে, এখন একটি গোপন ডেরায় রয়েছে তালিবান বিরোধী নেতা আমরুল্লা সালেহ এবং আহমেদ মাসুদ। কিন্তু সেই মাসুদের বাড়ি কার্যত দখল করে নিয়েছে তালিবান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *