কোভিড কাঁটা সব জেলায়, বঙ্গে সংক্রমণ ছাড়াল দেড় হাজার

কোভিড কাঁটা সব জেলায়, বঙ্গে সংক্রমণ ছাড়াল দেড় হাজার

4e30661dd5efb95701c9064af39523c1

কলকাতা: বাংলায় নতুন করে আক্রান্তের সংখ্যায় বিরাট বৃদ্ধি দেখা দিয়েছে বেশ কিছু দিন ধরেই। গত দু’দিনে আবার আগের শঙ্কা ফিরিয়ে এনেছে বঙ্গের সংক্রমণ। হাজার পার করে গতকালই বাংলায় আক্রান্ত ছিল প্রায় পনেরোশো, আজ সেটাও ছাড়িয়ে গেল! তাই অবশ্যভাবে বলা যায় যে পুরনো কোভিড ভীতি ফিরে আসছে। এদিকে, গতকাল একাধিক মৃত্যু হলেও আজ সেই সংখ্যা কম হয়েছে। তবে কলকাতা, উত্তর ২৪ পরগনা সহ অধিকাংশ জেলায় আক্রান্ত আবার বাড়তে শুরু করেছে আগের মতো। যদিও টেস্টিংও বেড়েছে আগের তুলনায়।

আরও পড়ুন:  খুব দ্রুত আগমণ ঘটাবে ‘ডিজিজ এক্স’! শঙ্কিত বিজ্ঞানীরা কার্যত দিশাহীন

রাজ্য স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বাংলায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৫২৪ জন। সব মিলিয়ে রাজ্যের মোট রোগীর সংখ্যা ২০ লক্ষ ২৯ হাজার ৪২৫ জন। এদিকে, গত ২৪ ঘণ্টায় এক জনের মৃত্যু হয়েছে রাজ্যে। মোট মৃত্যু দাঁড়িয়ে ২১ হাজার ২১৯ জনে। অন্যদিকে, একদিনে করোনাকে পরাস্ত করে ঘরে ফিরেছেন ৪১৪ জন। এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনাজয়ীর সংখ্যা ২০ লক্ষ ১ হাজার ২১২ জন। অন্যদিকে, আজ একদিনে পরীক্ষা করা হয়েছে ১১ হাজার ৮২৭ টি নমুনা। এতদিন পর্যন্ত মোট ২ কোটি ৫৫ লক্ষ ৫৭ হাজার ২২৩ নমুনা পরীক্ষা করা হয়েছে। এদিকে আজ রাজ্যের পজিটিভিটি রেট আরও বেড়ে ১২.৮৯ শতাংশ। এদিকে সুস্থতার হার আরও কমে ৯৮.৬১ শতাংশ।

সবচেয়ে বেশি আক্রান্তের হদিশ মিলেছে কলকাতায়। এখানে আজ আক্রান্ত ৬২১। এরপরই করোনা গ্রাফের তালিকায় দ্বিতীয় উত্তর ২৪ পরগনা। এই জেলায় আজ কোভিড পজিটিভ ৪৩৫ জন, আর দক্ষিণ ২৪ পরগনায় আক্রান্ত হয়েছে ১১৫ জন। বুলেটিন বলছে, একটি জেলাও করোনাশূন্য নেই বৃহস্পতিবার। যা আতঙ্ক আরও বৃদ্ধি করে দিচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

২০০-র নীচে নামল বঙ্গের দৈনিক সংক্রমণ, হ্রাস পেল সুস্থতার হার

২০০-র নীচে নামল বঙ্গের দৈনিক সংক্রমণ, হ্রাস পেল সুস্থতার হার

8a7ff52f27e5747480b288dd693fa20c

কলকাতা: দৈনিক আক্রান্তের মাত্রা আবার বাড়ল রাজ্যে। বঙ্গে কোভিড গ্রাফ তলানিতে এসেছিল বিগত কিছুদিন ধরেই। কিন্তু শেষ কয়েক দিনে আবার ঊর্ধ্বমুখী রাজ্যের দৈনিক আক্রান্তের সংখ্যা। তবে আজ কিঞ্চিৎ কমে তা ২০০-র নীচে। এদিকে আজ আবার মৃত্যুহীন বাংলা, যা স্বস্তির। কলকাতা, উত্তর ২৪ পরগনা সহ অধিকাংশ জেলার আক্রান্ত সংখ্যার দিকে ফের নজর রাখা হচ্ছে জোরদার ভাবে। এদিকে আজ রাজ্যের পজিটিভিটি রেট গতকালের থেকে অনেক কমে ২.২৬ শতাংশ হয়েছে। সুস্থতার হার দাঁড়িয়ে রয়েছে ৯৮.৮৯ শতাংশে। যা আগের থেকে কম।

আরও পড়ুন- চিড়িয়াখানায় ওরাঙ্গুটানের কবলে পর্যটক! ভয়ঙ্কর পরিস্থিতি, রক্তারক্তি কাণ্ড, ভাইরাল ভিডিয়ো

রাজ্য স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বাংলায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১৯৮ জন। সব মিলিয়ে রাজ্যের মোট রোগীর সংখ্যা ২০ লক্ষ ২০ হাজার ৯৭২ জন। এদিকে, গত ২৪ ঘণ্টায় আজ কারোর মৃত্যু হয়নি রাজ্যে। মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়ে ২১ হাজার ২০৭ জনে। অন্যদিকে, একদিনে করোনাকে পরাস্ত করে ঘরে ফিরেছেন ৬১ জন। এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনাজয়ীর সংখ্যা ১৯ লক্ষ ৯৮ হাজার ৫৯১ জন। অন্যদিকে, আজ একদিনে পরীক্ষা করা হয়েছে ৮ হাজার ৭৪৯ টি নমুনা। এতদিন পর্যন্ত মোট ২ কোটি ৫৪ লক্ষ ৩২ হাজার ৯৩৩ টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

ইতিমধ্যেই করোনা নিয়ে একটি রিপোর্ট প্রকাশ করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থার বিশেষজ্ঞরা। তারা জানিয়েছে, ঠিক কীভাবে এই কোভিডের ভাইরাস এসেছিল সেই মিসিং লিঙ্ক এখনও সঠিক ভাবে পাওয়া যায়নি। তাই এখনই এই নিয়ে কোনও মন্তব্য করা যাবে না। এই নিয়ে আরও আলোচনা চাই। তারা আবার এও জানিয়েছে, পশু থেকে করোনা এসেছে কিনা তা জানতে অন্তত ১৫ বছর লেগে যাবে!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আজ বাংলার কোভিড গ্রাফ কোন দিকে? জেনে নিন

আজ বাংলার কোভিড গ্রাফ কোন দিকে? জেনে নিন

8a7ff52f27e5747480b288dd693fa20c

কলকাতা: দৈনিক আক্রান্তের মাত্রা কিছুটা কমতে কমতে রাজ্যে কোভিড গ্রাফ তলানিতে এসেছে বিগত কিছুদিন ধরেই। তবে আজ বাংলার দৈনিক আক্রান্তের সংখ্যা বেড়ে ৪০-এর ওপরে। এদিকে আজও কারও মৃত্যু হয়নি বাংলাতে। কলকাতা, উত্তর ২৪ পরগনা সহ অধিকাংশ জেলায় আক্রান্ত অনেকটাই কমেছে তুলনায় যা স্বস্তির ব্যাপার। এদিকে আজ রাজ্যের পজিটিভিটি রেট ০.৬৬ শতাংশ। এদিকে সুস্থতার হার ৯৮.৯৩ শতাংশ।

আরও পড়ুন: ‘হাইব্রিড কোভিড’ নিয়ে বড় আশঙ্কা করছে ‘হু’, এই লক্ষণগুলি চিন্তা বাড়াবে

রাজ্য স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বাংলায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৪৯ জন। সব মিলিয়ে রাজ্যের মোট রোগীর সংখ্যা ২০ লক্ষ ১৯ হাজার ৪০৫ জন। এদিকে, গত ২৪ ঘণ্টায় আজ এক জনেরও মৃত্যু হয়নি রাজ্যে। যা বাংলাবাসীর জন্য বিরাট সুখবর। মোট মৃত্যু হয়েছে ২১ হাজার ২০৪ জনের। অন্যদিকে, একদিনে করোনাকে পরাস্ত করে ঘরে ফিরেছেন ৩২ জন। এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনাজয়ীর সংখ্যা ১৯ লক্ষ ৯৭ হাজার ৮৪৮ জন। অন্যদিকে, আজ একদিনে পরীক্ষা করা হয়েছে ৭ হাজার ৪৬৯ টি নমুনা। এতদিন পর্যন্ত মোট ২ কোটি ৫৩ লক্ষ ০৭ হাজার ৩৪৫ নমুনা পরীক্ষা করা হয়েছে।

এদিকে দেশে নতুন করে আতঙ্ক ছড়াচ্ছে ‘ওয়েস্ট নাইল’ ভাইরাস। জানা যাচ্ছে সম্প্রতি এই ভাইরাসে আক্রান্ত হয়ে কেরলের এক বাসিন্দার মৃত্যু হয়েছে। ইতিমধ্যেই দক্ষিণের এই রাজ্যের ত্রিশূর জেলায় হানা দিয়েছে মশাবাহিত এই রোগ। বেশ কয়েক দিন ধরে অসুস্থ থাকার পর রবিবার ৪৭ বছর বয়সী ওই ব্যক্তির মৃত্যু হয়েছে বলে জানা যায়। এরপরই কেরল তো বটেই দেশজুড়ে নতুন এই ভাইরাসকে কেন্দ্র করে আতঙ্ক ছড়িয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *