×

মিশিগানের শান্ত জলে মেঘের ‘সুনামি’! ভিডিয়ো দেখে হতবাক নেটাগরিকরা

 
মিশিগান

মিশিগান: অপূর্ব! এ যেন স্বর্গের মায়াবী রূপ৷ শান্ত-স্নিগ্ধ হ্রদের জল ভেদ করে বেরিয়ে আসছে ঘন ধোঁয়া৷ ক্রমেই সেই ধোঁয়া পাক খেতে খেতে এগিয়ে চলেছে শান্ত হ্রদের বুক চিড়ে৷ প্রকৃতির অবাক করা এই রূপে মুদ্ধ সাইবারবাসী। 

আরও পড়ুন- নীরবের আবেদন খারিজ লন্ডন হাইকোর্টে, ভারতে আসার পথে আরও এক ধাপ

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে। যেখানে দেখা যাচ্ছে, শান্ত হ্রদের জল ভেদ করে এগিয়ে চলেছে কুণ্ডলী পাঁকানো একরাশ ধোঁয়া৷ এক ঝলকে মনে হবে হ্রদের উপর যেন কোনও দানবাকৃতি ঢেউ৷ যা সুনামির মতো আছড়ে পড়তে চলেছে৷ যেন মুহূর্তে গিলে খাবে হ্রদের পাড়ে থাকা সব কিছুকে৷ 


এই অদ্ভূত দৃশ্যটি এক চিত্রগ্রাহক টাইমল্যাপসে  ক্যামেরা বন্দি করেছেন৷ কিন্তু হ্রদের জলে এ কেমন ধোঁয়া? আসলে আমেরিকার মিশিগান হ্রদের উপরে নেমে এসেছিল বিশালকার মেঘ। সেই মেঘই জলের উপর দিয়ে পাক খেতে খেতে এগিয়ে চলেছিল। যেন নীল আকাশে ভেসে বেড়ায় তারা৷ ধীরে ধীরে গোটা হ্রদ ঢাকা পড়ে মেঘের চাদরে। ওই চিত্রগ্রাহক এই অপূর্ব দৃশ্যটি ক্যামেরাবন্দি করে নেটমাধ্যমে শেয়ার করে প্রকৃতির এক অপরূপ দৃশ্য চাক্ষুষ করার সুযোগ করে দেন। যা দেখে বাকরুদ্ধ নেটাগরিকরা।



উল্লেখ্য, উত্তর আমেরিকার পাঁচটি বড় হ্রদের মধ্যে একটি হল মিশিগান। এক পড়ন্ত বিকেলে সেই সুবিশাল হ্রদের জলেই নেমে আসে এক স্বপ্নপুরীর শ্বেতশুভ্র মেঘ৷ আছড়ে পড়ে সুনামির মতো৷ তবে প্রকৃতির এই অদ্ভুত রূপ দেখে প্রথমে স্থানীয়রা কিছুটা ভয় পেয়েই গিয়েছিলেন বটে। ঠিক কী হচ্ছে, তা তাঁরা ঠাওর করতে পারছিলেন না৷ পরে আবহবিদরাই জানান, এটা কোনও ঢেউ নয়, এ এক বিশালাকৃতি মেঘের ঢেউ৷ যা হ্রদের উপরে আছড়ে পড়েছিল। এমন দৃশ্য এক কথায় বিরল।

এই ভিডিয়োটি মাঝখানে অবশ্য ফাস্ট ফরওয়ার্ড করা হয়েছে, যাতে হ্রদের উপর দিয়ে মেঘের উড়ে যাওয়ার দৃশ্যটি কম সময়ের মধ্যে সম্পূর্ণ দেখানো যায়৷ আসলে এই সুবিশাল মেঘরাশি হ্রদের জল ছুঁয়ে খুব কাছ দিয়ে উড়ে যাচ্ছিল। তবে প্রথম ঝলকে দেখলে মনে হবে হ্রদের জলেই আছড়ে পড়েছে সুনামি। 


 

From around the web

Education

Headlines