×

নীরবের আবেদন খারিজ লন্ডন হাইকোর্টে, ভারতে আসার পথে আরও এক ধাপ

 
nirav

লন্ডন: তাকে ফেরানো আদৌ যাবে কিনা সেই নিয়ে প্রশ্ন থেকে গিয়েছে এখনও। কিন্তু ১১ হাজার কোটি টাকার পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক কেলেঙ্কারির মূল অভিযুক্ত নীরব মোদীকে ফিরিয়ে আনার ক্ষেত্রে আরও এক ধাপ এগোনো সম্ভব হয়েছে। বুধবার লন্ডন হাইকোর্টে নীরবের একটি আবেদন খারিজ করা হয়েছে। তার প্রেক্ষিতেই এখন অনেকের অনুমান যে, নীরব মোদীকে দেশে ফেরানো এখন আগের থেকে বেশি সফল হবে।

আরও পড়ুন- 'ভারতবাসী আমার পা ধুয়ে জল খেয়েছে', দাবি নোবেলের

তাকে যাতে ভারতে ফেরানো না হয় সেই মর্মে লন্ডন হাইকোর্টে আপিল করেছিলেন নীরব। দাবি করা হয়েছিল, নীরবের মানসিক অবস্থা একদম ভালো নয় এবং তার আত্মহত্যা করার সম্ভাবনা প্রবল। কিন্তু শুনানিতে আদালত জানিয়েছে, তারা এটা মানতেই পারছে না যে, নীরবকে প্রত্যর্পিত করা অন্যায় বা কঠোর পদক্ষেপ হবে। তাই নীরব মোদীর আবেদন সঙ্গে সঙ্গেই খারিজ করে দেওয়া হয়। তাই এখন মনে করা হচ্ছে, খুব তাড়াতাড়িই নীরবকে ফিরিয়ে আনার প্রক্রিয়া শুরু হবে ভারত সরকারের তরফ থেকে এবং তা সফল হবে।

উল্লেখ্য, বর্তমানে দক্ষিণ-পূর্ব লন্ডনের ওয়্যান্ডসওয়ার্থ জেলে আছেন নীরব মোদী। পিএনবি মামলায় ১১ হাজার কোটি টাকার দুর্নীতিতে অভিযুক্ত নীরব দেশ ছেড়ে পালিয়ে একাধিক দেশ ঘুরে এখন ইংল্যান্ডে। দীর্ঘ কয়েক বছর ধরেই তাকে দেশে ফেরানোর চেষ্টা চালান হচ্ছে। কিন্তু বারবার ব্যর্থ হয়েছে কেন্দ্রীয় সরকার, যা নিয়ে কটাক্ষ করেছে বিরোধীরাও।  

From around the web

Education

Headlines