×

'ভারতবাসী আমার পা ধুয়ে জল খেয়েছে', দাবি নোবেলের

 
noble

ঢাকা: পশ্চিমবঙ্গ তথা ভারতের অন্যতম জনপ্রিয় সঙ্গীত রিয়্যালিটি শো 'সা রে গা মা পা'-তে এসে বিপুল জনপ্রিয়তা অর্জন করেছিলেন বাংলাদেশি গায়ক নোবেল। এতটাই সকলে পছন্দ করেছিলেন তাঁকে এবং তাঁর গানকে যে টলিউড বা বাংলা ছবিতে গানও গেয়েছিলেন তিনি। কিন্তু এখন সেসব অতীত। দেশে ফিরে গিয়ে তিনি যেন নিজের 'আসল' রূপ দেখিয়েছেন। একাধিকবার ভারত বিরোধী মন্তব্য করেছেন তিনি। কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরকে নিয়েও বিতর্কিত মন্তব্য করতে শোনা গিয়েছে তাঁকে। এবার আরও একবার ভারতের উদ্দেশে শ্লেষ উগড়ে দিলেন তিনি। বললেন, 'ভারতবাসী আমার পা ধুয়ে জল খেয়েছে'।

আরও পড়ুন- চিনেও বলিউড ম্যাজিক, মিঠুনের ‘জিমি জিমি’র সুরে এখন প্রতিবাদী চিনারা

টি-২০ বিশ্বকাপে ভারতের কাছে হেরে যায় বাংলাদেশ। তারপর থেকেই আরও বেশি আক্রমণাত্মক হয়েছেন নোবেল। দেশ হেরে যাওয়ায় সোশ্যাল মিডিয়ায় ভারতকে কার্যত গালিগালাজ করেন তিনি। ছাপার অযোগ্য ভাষায় কথা বলেন। অবশ্য তাঁর বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েছেন অনেক বাংলাদেশিও। তাদেরও বক্তব্য, তিনি ভারত থেকে জনপ্রিয় হয়েছেন, নাহলে কেউ তাঁকে চিনতই না। তবে বিষয়টি মানতে নারাজ নোবেল। তিনি ফেসবুকে লিখেছেন, ''আমি কোনও ভারতের পা চাটিনি। ভারতবাসী আমার পা ধুয়ে জল খেয়েছে। টানা ১১ মাস।'' এক্ষেত্রে তিনি যে নিজের 'সা রে গা মা পা'র জার্নির কথাই বলছেন তা বোঝা যায়।

এদিকে গত রবিবার সন্ধ্যায় ফেসবুক পোস্টে প্রথমে আইসিসিকে আক্রমণ শানিয়েছিলেন নোবেল। সংস্থাকে 'ইন্ডিয়ান ক্রিকেট কাউন্সিল' বলে চরম অশ্লীল কথা বলেন। পোস্টের কমেন্ট বক্সেই ভারতকে নিয়ে চূড়ান্ত নোংরা মন্তব্যও করেছেন। এরপরই নেটিজেনদের একাংশ থেকে তাঁকে যাতে ভারতে ঢুকতে না দেওয়া হয় সেই আবেদন করা হয়েছে।  

From around the web

Education

Headlines