×

রাস্তায় বেরিয়ে বড় অঙ্কের জরিমানা দিতে হল সুনাককে! কেন

 
sunak

লন্ডন: গাড়িতে চড়ে লন্ডন থেকে ল্যাঙ্কশায়ার যাচ্ছিলেন ব্রিটেনের প্রধানমন্ত্রী ঋষি সুনাক। কিন্তু নিয়ম ভাঙায় এবার তাঁকেই জরিমানা করা হল। দেশের প্রধানমন্ত্রী হয়েও তিনি কোনও রকম রেহাই পেলেন না। আপাতত ১০০ পাউন্ড জরিমানা করা হয়েছে তাঁকে। ভারতীয় মুদ্রায় যা আনুমানিক ১০ হাজার টাকা। কিন্তু কী এমন নিয়ম ভাঙলেন তিনি?

আরও পড়ুন- ‘সাইবেরিয়ায় বরফের নীচে মিলেছিল হদিশ, ২৪ হাজার বছর পর বেঁচে উঠল ‘ডেলয়েড রটিফার’

জানা গিয়েছে, ব্রিটেনের প্রধানমন্ত্রী গাড়ি চড়েছেন সিটবেল্ট ছাড়াই, আর সেটা ইংল্যান্ডে অপরাধ বলে গণ্য হয়। সেক্ষেত্রে প্রধানমন্ত্রী পদে বসেও কোনও ছাড় পাননি সুনাক। সম্প্রতি তাঁর একটি ভিডিও ছড়িয়ে পড়তেই শোরগোল শুরু হয়েছিল। প্রশাসনিক কর্তার সঙ্গে কোনও একটি বিষয়ে আলোচনা করতে করতে গাড়িতে চড়ে যাচ্ছিলেন তিনি। ভিডিও ভাইরাল হতেই মনে করা হয়েছিল যে তাঁর জরিমানা হবে। অবশেষে সেটাই হয়েছে। এক্ষেত্রে সর্বোচ্চ ৫০০ পাউন্ড পর্যন্ত জরিমানা হতে পারে।

এই ঘটনায় সেই দেশ আরও একবার প্রমাণ করে দিল যে সেখানে নিয়ম সবার জন্য সমান। যদিও ঘটনার ভিডিও প্রকাশ্যে আসতেই ক্ষমা চেয়ে নেন প্রধানমন্ত্রী নিজেও। পুলিশের তরফ থেকেও জানান হয়, নিয়ম ভাঙার জন্য তাঁকে জরিমানা করা হয়েছে এবং সেই অর্থ জমাও হয়েছে। তবে সুনাকের বক্তব্য, চলন্ত গাড়িতে তিনি কিছুক্ষণের জন্যই সিটবেল্ট খুলেছিলেন।

From around the web

Education

Headlines