×

অ্যাকাউন্টে 'ব্লু-টিক' চাইলে ফেলতে হবে টাকা, ঘোষণা করলেন মাস্ক 

 
এলন মাস্ক

নিউইয়র্ক: দীর্ঘ জল্পনা শেষে টুইটার কিনে নিয়েছেন ধনকুবের ইলন মাস্ক। আর তা কেনার পর একাধিক সিদ্ধান্ত ইতিমধ্যেই নিয়ে ফেলেছেন তিনি। পুরনো বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ কর্মীকে তো ছাঁটাই করেছেন, 'ব্লু-টিক' নিয়েও নিয়ে নিলেন চরম সিদ্ধান্ত। ভেরিফায়েড টুইটার অ্যাকাউন্ট বা 'ব্লু-টিক' পেতে গেলে এবার গ্রাহকদের গুনতে হবে টাকা। এমনটাই ঘোষণা করেছেন ইলন মাস্ক।

আরও পড়ুন- চোখ ধাঁধাঁনো অন্দরসজ্জা, কী নেই সেখানে! বিলাসবহুল বুর্জ খলিফায় একটি ফ্ল্যাটের দাম কত জানেন?

এই সোশ্যাল মিডিয়া মাধ্যম কেনার অনেক আগেই তিনি ইঙ্গিত দিয়েছিলেন যে, 'ব্লু-টিক' নিয়ে তিনি অন্য সিদ্ধান্ত নিতে পারেন। অবশেষে সেটাই করলেন মাস্ক। নিজেই টুইট করে তিনি জানিয়েছেন, বর্তমানে টুইটারের ব্লু টিক পাওয়ার জন্য যে প্রক্রিয়া রয়েছে তা মোটেও ভাল নয়। এবার ক্ষমতা সবার জন্য। মাসে ৮ ডলারের বিনিময়ে মিলবে ভেরিফায়েড অ্যাকাউন্ট। অর্থাৎ, ভারতীয় মুদ্রায় প্রায় ৬৬০ টাকা দিতে হবে গ্রাহককে এই 'ব্লু-টিক' তার অ্যাকাউন্টে রাখতে গেলে। তবে একই সঙ্গে জানা গিয়েছে, টাকার বিনিময়ে ভেরিফায়েড অ্যাকাউন্ট নিলে মিলবে অনেক সুবিধা।

আসলে অতীতে টুইটারকে ব্যবহার করে বহু বার অশান্তি ছড়ানোর অভিযোগ উঠেছে। অশালীন মন্তব্য নিয়েও অনেক বিতর্ক। প্রথম থেকেই এই বিষয়টি নিয়ে মুখ খুলেছিলেন ইলন মাস্ক। সেই প্রেক্ষিতেই হয়তো এই সিদ্ধান্ত নিলেন তিনি। সাধারণত 'ব্লু-টিক' অ্যাকাউন্টের কোনও তথ্য সকলে সত্যি বলে মানে। তাই যাতে অবলীলায় যে কারোর থেকে ভুল বা মিথ্যে তথ্য ছড়িয়ে না পড়ে, তার জন্যই এই পদক্ষেপ। টাকা দিতে হবে বলে অনুমান, এবার থেকে 'যে কেউ' অ্যাকাউন্ট ভেরিফায়েড হয়তো করতে পারবে না। 

From around the web

Education

Headlines