×

পাখিকে মুক্ত করলেন! টুইটার কিনেই টুইট মাস্কের

 
মাস্ক

নিউইয়র্ক: জটিলতা অনেকটাই তৈরি হয়েছিল। তবে শেষে টুইটার কেনার চুক্তি সম্পন্ন করেছেন ধনকুবের ইলন মাস্ক। আর টুইটার কিনেই তিনি প্রথম যে টুইটটি করেছেন তা যথেষ্ট ইঙ্গিতপূর্ণ। এছাড়া টুইটারের নিয়ন্ত্রণ নিয়েই তিনি একাধিক ব্যক্তিকে ছাঁটাই করেছেন বলে জানা গিয়েছে। যাদের মধ্যে সবথেকে উল্লেখযোগ্য, ভারতীয় সিইও পরাগ আগারওয়াল। কিন্তু কী টুইট করলেন মাস্ক?

আরও পড়ুন- চোখ ধাঁধাঁনো অন্দরসজ্জা, কী নেই সেখানে! বিলাসবহুল বুর্জ খলিফায় একটি ফ্ল্যাটের দাম কত জানেন?

এই মাইক্রোব্লগিং সাইট অধিগ্রহণ করার পর ইলন মাস্ক টুইট করেন, 'পাখি এখন মুক্ত'। সকলেই জানেন, টুইটারের লোগোতে নীল রঙের একটি পাখির ছবি রয়েছে। তবে আদতে ঠিক কী বলতে চাইলেন মাস্ক? আসলে অতীতে টুইটারকে ব্যবহার করে বহু বার অশান্তি ছড়ানোর অভিযোগ উঠেছে। অশালীন মন্তব্য নিয়েও অনেক বিতর্ক। প্রথম থেকেই এই বিষয়টি নিয়ে মুখ খুলেছেন ইলন মাস্ক। অনেকের মতে, 'পাখি মুক্ত' বলতে এই নিয়েই কিছু বার্তা দিতে চেয়েছেন তিনি।

উল্লেখ্য, এর আগে কিন্তু টুইটারের সঙ্গে চুক্তি বাতিল করার পথে হেঁটেছিলেন ইলন মাস্ক। এমনকি জল আদালত পর্যন্ত গড়ায়। এরই মধ্যে আচমকা টুইস্ট৷ সম্প্রতি মাস্ক জানান, পূর্ব ঘোষণা মতো তিনি টুইটার কিনতে ইচ্ছুক। এর পরেই টুইটার কেনার চুক্তি সম্পন্ন করেন টেসলার সিইও। একটা সময় টুইটারের বিরুদ্ধে জালিয়াতির অভিযোগ এনেছিলেন মাস্ক। তাঁর অভিযোগ ছিল, ৪৪ মিলিয়ন ডলারের চুক্তির সময় টুইটারের তরফে তাঁকে বিভ্রান্তিকর তথ্য দেওয়া হয়েছিল।

From around the web

Education

Headlines