×

আবার ভয়ানক বিস্ফোরণে কেঁপে উঠল আফগানিস্তান, ঘটনাস্থলেই মৃত ২০

 
blast

কাবুল: তালিবান দেশ দখল করার পর থেকেই একের পর এক হামলার ঘটনা ঘটছে আফগানিস্তানে। গুলি চালান থেকে শুরু করে বোমা বিস্ফোরণ, কোনও কিছুর কমতি নেই। বুধবার আবার বিস্ফোরণ ঘটল কাবুলিওয়ালার দেশে। খবর মিলেছে, আফগানিস্তানের রাজধানী কাবুলে বিদেশ মন্ত্রকের কার্যালয়ের সামনে এক আত্মঘাতী হামলা হয়েছে। ঘটনাস্থলেই ২০ জনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। তবে স্বাভাবিকভাবে আশঙ্কা, মৃতের সংখ্যা বাড়তে পারে।

আরও পড়ুন- আকাশে শয়ে শয়ে উড়ন্ত চাকতি! ‘ইউএফও’? ভিনগ্রহীদের আনাগোনা নিয়ে বাড়ছে বিস্ময়

আন্তর্জাতিক একাধিক সংবাদমাধ্যম সূত্রে খবর, যে সময়ে এই আত্মঘাতী বিস্ফোরণ হয় সেই সময়ে বিদেশ মন্ত্রকের কার্যালয়ে চিনা আধিকারিকদের সঙ্গে বৈঠক করছিলেন তালিবান প্রতিনিধিরা। যে ২০ জন মারা গিয়েছেন তারা আদতে কারা বা এই প্রতিনিধিদের মধ্যে কেউ কিনা, সেই ব্যাপারে এখনও নিশ্চিত হওয়া যায়নি। তবে স্থানীয় প্রশাসনও এই ঘটনার কথা ইতিমধ্যে স্বীকার করে নিয়েছে। এক প্রত্যক্ষদর্শীর কথায়, ঠিক কতজনের মৃত্যু হতে পারে তার কোনও আভাস না পাওয়া গেলেও যে ধরনের বিস্ফোরণ হয়েছে তাতে অনেক বেশি মানুষের মৃত্যু হওয়ার সম্ভাবনা আছে।

ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছে নিরাপত্তারক্ষী বাহিনী এবং উদ্ধার কাজ শুরু হয়েছে। আর অন্য কোনও বোমা রাখা আছে কিনা বা অন্য কোনও অস্ত্র বা বিস্ফোরকের সন্ধান মেলে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। এখনও পর্যন্ত কোনও জঙ্গি সংগঠন এই হামলার দায় স্বীকার করেনি।

From around the web

Education

Headlines