×

সস্তার ফোনে প্রচুর ডিসকাউন্ট! ক'দিন অপেক্ষা করলেই মিলবে হাফ দামে কেনার সুযোগ

 
স্মার্ট ফোন

কলকাতা: পুরনো ফোন পাল্টে নতুন ফোন কেনার চিন্তাভাবনা করছেন? তাহলে একটু অপেক্ষা করে যান৷ বছরের শুরুতেই মোবাইল ফোনে মেগা ডিসকাউন্ট শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে। বিশ্লেষকরা জানাচ্ছেন, ২০২২ সালের অক্টোবর থেকে ডিসেম্বরের মধ্যে মোবাইল বিক্রি একেবারে তলানিতে ঠেকেছে। ফলে প্রায় প্রতিটি গুদামেই প্রচুর পরিমাণে স্মার্টফোন পড়ে রয়েছে। সেই স্টক ফাঁকা করতে হবে৷ ফলে খুব তাড়াতাড়ি স্মার্টফোন প্রস্তুতকারী সংস্থাগুলি একাধিক ধামাকাদার অফার নিজে হাজির হতে পারে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

আরও পড়ুন- বিদ্যুতের বিল হবে অর্ধেক! মিটারের পাশে বসান ৫০০ টাকার এই মেশিন

গত কয়েক মাসে সবথেকে কম বিক্রি হয়েছে সস্তার মোবাইল। তাই ১০ হাজার টাকার কম দামের মডেলগুলিতে যে অফার আসতে চলেছে, তা প্রায় নিশ্চিত৷ উৎসবের মরশুমে সে ভাবে স্মার্টফোন বিক্রি হয়নি৷ ইতিমধ্যে প্রায় সব স্মার্টফোন প্রস্তুতকারী সংস্থাই নিজেদের অফিশিয়াল ওয়েবসাইট থেকে বিভিন্ন মডেলের উপর লোভনীয় অফার দিতে শুরু করেছে। পাশাপাশি ফ্লিপকার্ট, অ্যামাজন-সহ বিভিন্ন ই-কমার্স ওয়েবসাইটেও শুরু হয়েছে অফার।



আগের স্টক ফাঁকা না হওয়া পর্যন্ত নতুন স্টক নিতে চাইছে না অনলাইন ও অফলাইন বিক্রেতারাও। তাই আপাতত কী ভাবে স্টক ফাঁকা করা হবে সে দিকেই নজর দিচ্ছেন মোবাইল প্রস্তুতকারী সংস্থাগুলি৷ দ্রুত স্টক খালি করতে তাই লোভনীয় অফার নিয়ে আসতে চলেছে মোবাইল প্রস্তুতকারী সংস্থাগুলি।

এই মুহূর্তে Xiaomi, Samsung, Realme সহ সব জনপ্রিয় স্মার্টফোন প্রস্তুতকারী সংস্থাগুলি তাদের তৈরি বিভিন্ন মডেলে ঢালাও ছাড় দেওয়া শুরু করেছে৷ বিশেষ করে কোম্পানিগুলির অফিশিয়াল ওয়েবসাইটে কম দামের মডেলগুলিতে সবথেকে বেশি ছাড় মিলছে৷ 


 

From around the web

Education

Headlines