×

আর অঘটন নয়, ৭-০ গোলে কোস্টারিকাকে উড়িয়ে বিশ্বকাপ অভিযান শুরু স্পেনের

 
স্পেন

দোহা: না, কোনও অঘটন নয়৷ প্রত্যাশা মতোই বড় ব্যবধানে জয় দিয়েই বিশ্বকাপ অভিযান শুরু করল স্পেন। বুধবার বিশ্বকাপের তৃতীয় ম্যাচে কোস্টারিকাকে ৭-০ গোলে হারালেন ফেরান তোরেসরা। প্রথমার্ধেই ৩-০ ব্যবধানে এগিয়ে গিয়েছিল ২০১০ সালের বিশ্ব চ্যাম্পিয়নরা। দ্বিতীয় অর্ধে আসে আরও চার গোল৷ 

আরও পড়ুন- আবার অঘটন! জার্মানিকে হারিয়ে কাতারে ইতিহাস জাপানের


বুধবার প্রত্যাশিত ছন্দেই দেখা যায় স্পেনকে। কোস্টারিকার বিরুদ্ধে শুরু থেকেই আক্রমণাত্মক মেজাজে ধরা দিয়েছিলেন স্পেনের ‘সৈনিক’রা। কোস্টারিকার ফুটবলারদের প্রায় পুরোটাই নিজেদের অর্ধে ব্যস্ত রাখলেন তোরেসরা। স্পেনের কোচ লুই এনরিকে দল সাজিয়েছিলেন ৪-৪-৩ ছকে। ম্যাচের ৫ মিনিটের মধ্যেই গোল করার সুযোগ পেয়েছিলেন দানি ওলমো৷ কিন্তু সেই সুযোগ নষ্ট করেন তিনি। সাত গোল করলেও,  গোটা ম্যাচে বেশ কয়েকটি সুযোগ হাতছাড়া করেছেন স্পেনের ফুটবলাররা। তবে খেলার প্রথমার্ধে ১০ মিনিট অন্তর তিনটি গোল করে জয় কার্যত নিশ্চিত করে ফেলেছিলেন তোরেসরা। ১১ মিনিটে ওলমোর গোলে এগিয়ে যায় স্পেন।  


খেলা এগোনোর সঙ্গে সঙ্গে গোটা মাঠজুড়ে বেড়েছে স্পেনের দাপট৷ স্পেনের দক্ষতার সঙ্গে এঁটে উঠতে না পেরে কোস্টারিকার ফুটবলাররা বারবার ফাউল করলেন। তাতে বিশেষ লাভ অবশ্য হয়নি। ম্যাচের ২১ মিনিটের মাথায় কোস্টারিকার জালে বল জড়িয়ে দেন মার্কো অ্যাসেনসিয়ো। ৩১ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন অধিনায়ক তোরেস। ৪৩ মিনিটে গোল করার সুযোগ পান অ্যাসেনসিয়ো৷ সেই সুযোগ না হারালে প্রথমার্ধেই ব্যবধান আরও বাড়িয়ে নিতে পারত স্পেন।


৫-০ ব্যবধানে ম্যাচে এগিয়ে যাওয়ার পর খেলার গতি কিছুটা মন্থর করেন স্পেনের ফুটবলাররা। কারণ ততক্ষণে তাঁরা তিন পয়েন্ট নিশ্চিত করে ফেলেছেন৷ এর পরেও ষষ্ঠ এবং সপ্তম গোল পেয়ে সাত গোলে কোস্টারিকাকে হারাল স্পেন৷ শুধু তাই নয়, ৭ গোল দিয়ে হ্যারি কেনদেরও ছাপিয়ে গেলেন তোরেসরা।  

From around the web

Education

Headlines