×

কাতার বিশ্বকাপের ফাইনালের চেয়েও সৌদিতে রোনাল্ডোর অভিষেক অনুষ্ঠানে দ্বিগুণ দর্শকের সমাগম

 
মেসি রোনাল্ডো

কলকাতা: লিওনেল মেসিকে দশ গোল দিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। কিন্তু কী ভাবে? কাতার বিশ্বকাপ ফাইনালে লুসেইল স্টেডিয়ামে যত সংখ্যক দর্শক ছিলেন, তার চেয়ে অনেক বেশি দর্শক এলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর অভিষেক অনুষ্ঠানে।

আরও পড়ুন- 'প্রেমে পাগল' ঊর্বশীর নম্বর কেন হোয়াটসঅ্যাপে ব্লক করেছিলেন ঋষভ পন্থ? ফাঁস গোপন কথা


বিশ্বকাপ ফাইনাল হল গোটা ফুটবলবিশ্বের কাছে এক স্বপ্নের অধ্যায়। ফাইনাল দেখার নেশার মত্ত হয়ে ওঠে আপামর ফুটবল প্রেমী। কথায় বলে, ফাইনাল ম্যাচে নাকে গাছের পাতাও নড়ে না৷ আর কাতারে যে ধরনের হাইভোল্টেজ ফাইনাল ম্যাচ হয়েছে, তা এককথায় অনবদ্য। সত্যিই এমন ম্যাচে চোখের পাতাও ফেলা যায় না৷ কিন্তু সেই ম্যাচও হার মানল, সৌদির ক্লাবে রোনাল্ডোর অভিষেকের উৎসব।

সম্প্রতি সৌদি আরবের আল নাসের ক্লাবের হয়ে অভিষেক হয় সিআর সেভেনের। স্প্যানিশ সংবাদমাধ্যম ‘মার্কা’ জানাচ্ছে, ‘‘কাতারে ফ্রান্স ও আর্জেন্টিনার মধ্যে বিশ্বকাপের ফাইনাল ম্যাচ পুরো বিশ্বে ১৫০ কোটি মানুষ দেখেছেন। অন্যদিকে আল নাসেরের হয়ে রোনাল্ডোর অভিষেক দেখেছেন বিশ্বের ৩০০ কোটি মানুষ। মরুশহরে পর্তুগিজ মহাতারকার এই অভিষেকের আয়োজন বিশ্বজুড়ে ৪০টি চ্যানেলে দেখানো হয়েছিল। ফুটবল বিশ্বকাপ ফাইনাল দেখানো হয়েছিল মাত্র ১৮টি চ্যানেলে।’’

জনপ্রিয়তায় রোনাল্ডো যে মেসিকে টেক্কা দিচ্ছেন, তার আরও একটি প্রমাণ হল বিশ্বকাপের মধ্যে প্রকাশিত মেসি ও রোনাল্ডোর একটি ছবি৷ ওই ছবিতে দুই মহাতারকাকে দাবা বোর্ডের সামনে চাল দেওয়ার ভঙ্গিমায় দেখা যায়। ওই ছবি থেকে রোনাল্ডো আয় করেছেন ২০ কোটি টাকা, সেখানে মেসির আয় ১৭ কোটি টাকা।


মেসির চেয়ে যে কোনও ইনস্টাগ্রাম পোস্টের দরে এগিয়ে রোনাল্ডো৷ কিন্তু, বিশ্বকাপের সোনালি ট্রফি ঘরে তোলার পর মেসি একটি ছবি পোস্ট করেছিলেন, সেই ছবিতে লাইক পড়ে পাঁচ কোটির বেশি। তাছাড়া মাঠের মধ্যেকার লড়াইয়েও লিয়ো হার মানিয়েছেন সিআর সেভেনকে। কিন্তু ম্যাচ দেখার নিরিখে হোক কিংবা ইনস্টা পোস্ট থেকে আয়, মেসিকে ‘১০ গোল’ দেন আল নাসের-এর এই কিংবদন্তি!


 

From around the web

Education

Headlines