×

মেয়েদের আইপিএলে নেই কলকাতা, কোন ৫ দল খেলবে?

 
kkr

কলকাতা: আবেদন করা হয়েছিল। কিন্তু মহিলাদের আইপিএলের জন্য দল পেল না শাহরুখ খানের কলকাতা নাইট রাইডার্স। অর্থাৎ কলকাতা এই খেলায় থাকতে পারবে না। তবে মুম্বই, বেঙ্গালুরু সহ মোট পাঁচটি শহর খেলবে মহিলাদের আইপিএল। বুধবার এই নিয়ে ঘোষণা করে দিয়েছে বিসিসিআই। ইতিমধ্যেই এই নিয়ে টুইট করেছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব।

আরও পড়ুন- ২ লক্ষ ২৯ হাজার কোটি নয়ছয়ের অভিযোগ রাজ্যের বিরুদ্ধে, মামলায় যুক্ত হবে CAG

জানা গিয়েছে, মেয়েদের জন্য এই প্রতিযোগিতার নাম 'উইমেন্স প্রিমিয়ার লিগ' রাখা হয়েছে এবং সব থেকে বেশি দামে দল কিনেছে আদানি স্পোর্টসলাইন প্রাইভেট লিমিটেড। তারা অবশ্য আমদাবাদ শহর থেকে খেলবে। বাকি চারটি শহর হল মুম্বই, বেঙ্গালুরু, দিল্লি এবং লখনউ। দামের বিচারে প্রথমে তো আছে আমদাবাদ, ১ হাজার ২৮৯ কোটি টাকায় সেই দল কেনা হয়েছে। এরপর আছে মুম্বইয়ের দল যা ৯১২ কোটি ৯৯ লক্ষ টাকায় কিনেছে ইন্ডিয়াউইন স্পোর্টস প্রাইভেট লিমিটেড। আইপিএলের দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর দল কিনেছে ৯০১ কোটি টাকায়, তারা আছে তৃতীয় স্থানে।

এদিকে জেএসডব্লিউ জিএমআর ক্রিকেট ৮১০ কোটি টাকায় দিল্লির দল কিনেছে। আর কেপ্রি গ্লোবাল হোল্ডিংস ৭৫৭ কোটি টাকায় কিনেছে লখনউয়ের দল। কিন্তু সকলকে প্রায় হতাশ করেই এই তালিকায় নিজেকে রাখতে পারল না কলকাতা। এক্ষেত্রে শাহরুখ খানের অনুগামীরাও হতাশ। উল্লেখ্য, আগামী ৩ মার্চ থেকে ২৬ মার্চ পর্যন্ত হতে পারে মহিলাদের প্রথম আইপিএল। পুরুষদের আইপিএলের পর মহিলাদের আইপিএল বিশ্বের দ্বিতীয় ধনীতম ক্রিকেট প্রতিযোগিতা।

From around the web

Education

Headlines