Aajbikel

বিশ্বকাপ অভিযান শুরুর আগেই শাস্তির মুখে রোনাল্ডো, নির্বাসিত দুই ম্যাচে

 | 
রোনাল্ডো

দোহা:  শুরু হয়ে গিয়েছে ফুটবলের বিশ্বকাপ৷ কিন্তু, সময়টা যেন ভালো যাচ্ছে না ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর৷ ম্যান ইউ থেকে ছাঁটাইয়ের ২৪ ঘণ্টা কাটার আগেই নামল আরও একটি শাস্তির খাঁড়া। বিশ্বকাপের প্রথম ম্যাচে খেলতে নামার আগেই বড় ধাক্কা খেলেন রোনাল্ডো। দুটি ম্যাচে নির্বাসিত করা হল সিআরসেভেনকে। সঙ্গে জরিমানা৷ জানা গিয়েছে, ৫০ হাজার ইউরো জরিমানা করা হয়েছে এই পুর্তুগিজ ফুটবলারকে৷ ভারতীয় মুদ্রায় এর পরিমাণ প্রায় ৫ লক্ষ টাকা। স্বাভাবিক ভাবেই বিশ্বকাপ অভিযান শুরুর আগেই চাপে রোনান্ডো।

আরও পড়ুন- আর অঘটন নয়, ৭-০ গোলে কোস্টারিকাকে উড়িয়ে বিশ্বকাপ অভিযান শুরু স্পেনের

তবে একটাই স্বস্তি, এই শাস্তি বিশ্বকাপের ম্যাচে প্রযোজ্য হবে না। কারণ রোনাল্ডোকে এই শাস্তি দিয়েছে ফুটবল অ্যাসোসিয়েশন, ওরফে ইংলিশ এফএ। পর্তুগিজ মহাতারকার সঙ্গে মঙ্গলবারই ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের বিচ্ছেদ ঘটে গিয়েছে৷ রোনাল্ডো যদি পরবর্তীকালে ইংল্যান্ডের কোনও ক্লাবে খেলেন, তাহলে প্রথম দুটি ম্যাচে তিনি খেলতে পারবেন না৷ এই শাস্তি ক্লাব ফুটবলে প্রযোজ্য হবে। বিশ্বকাপে নয়৷ 

বিশ্বকাপে যোগ দেওয়ার আগেই ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ও ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের মধ্যে সংঘাতের সূত্রপাত৷ মঙ্গলবার আনুষ্ঠানিক ভাবে জানা যায়, পারস্পরিক বোঝাপড়ার মাধ্যমে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের সঙ্গে রোনাল্ডোর বিচ্ছেদ ঘটে গিয়েছে। কিন্তু কেন রোনাল্ডোকে দুটি’ ম্যাচে নির্বাসিত করা হচ্ছে? ঘটনাটি ম্যান ইউ বনাম এভারটন ম্যাচের শেষে৷ ওই ম্যাচে এভারটনের কাছে ১-০ গোলে হেরে যায় ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। মাঠ থেকে বেরনোর আগে এক এভারটন ভক্তের ফোন কেড়ে নিয়ে তা আছড়ে ফেলেন সিআর৷ মাঠ ছাড়ার আগে সাইডলাইনের ধারে যখন ভক্তরা রোনাল্ডোর ছবি তোলার চেষ্টা করছিলেন, সেই ভিড়ে ছিলেন এভারটনের বছর ১৪-র ওই সমর্থকও৷ কিন্তু রাগের মাথায় রোনাল্ডো সেই ভক্তের হাত থেকে মোবাইল কেড়ে নিয়ে ছুঁড়ে ফেলে দেন। পরে অবশ্য ভুল বুঝতে পেরে ক্ষমা চেয়ে নেন৷ কিন্তু, সেপ্টেম্বরেই এফএ জানিয়ে দেয়, এর জন্য রোনাল্ডোকে শাস্তি পেতেই হবে। 

একটি বিবৃতিতে এফএ-র তরফে জানানো হয়েছে, ‘এভারটনের বিরুদ্ধে ম্যাচ শেষে রোনাল্ডো যে কাজ করেছিলেন, তা কোনও ভাবেই সমর্থনযোগ্য নয়। রোনাল্ডো নিজেও সেই ভুল স্বীকার করে নিয়েছেন৷ তাই তাঁকে শাস্তি দেওয়া হল।

Around The Web

Trending News

You May like