×

বিশ্বকাপ জেতার পরেও কলঙ্কিত মেসির দল, কড়া শাস্তি পেতে পারে আর্জেন্টিনা

 
মেসি

কলকাতা: ৩৬ বছর পর বিশ্বকাপ জিতেছে আর্জেন্টিনা। ২০০২ সালের পর লাতিন আমেরিকার কোনও দেশ বিশ্বকাপ জিতে নজির গড়েছে। দ্বিতীয়বার বিশ্বকাপের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়ে প্রথমবার ট্রফি জয়ের স্বাদ পেয়েছেন খোদ লিওনেল মেসি। কিন্তু এতকিছুর পরেও কলঙ্ক তারা করে আছে নীল-সাদা জার্সিধারীদের। দলের গোলকিপার এমি মারটিনেজকে নিয়ে আগে থেকেই বিতর্ক ছিল। এখন ফিফার তরফ থেকে কড়া শাস্তির মুখে আর্জেন্টিনা। কিন্তু কেন?

আরও পড়ুন- 'প্রেমে পাগল' ঊর্বশীর নম্বর কেন হোয়াটসঅ্যাপে ব্লক করেছিলেন ঋষভ পন্থ? ফাঁস গোপন কথা

কাতারের স্টেডিয়াম ভাঙচুর, সম্পত্তি নষ্ট করার অভিযোগ উঠেছে মেসিদের বিরুদ্ধে। বিশ্বকাপ জয়ের পর স্টেডিয়ামের যে জায়গায় মেসিদের সাক্ষাৎকার দেওয়ার কথা ছিল, সেই জায়গা ভেঙে ফেলেন ফুটবলাররা। এমনকি ড্রেসিং রুমের ভিতরের সম্পত্তি নষ্ট করার অভিযোগও উঠেছে তাঁদের বিরুদ্ধে। যার জেরে এবার ফিফার শাস্তির মুখে পড়তে হচ্ছে বিশ্বকাপ জয়ীদের। আগে থেকেই বিতর্কে ছিলেন এমি মারটিনেজ। গোল্ডেন গ্লাভস জয়ের পর মাঠের মধ্যেই অশালীন অঙ্গিভঙ্গি করেছিলেন তিনি। আবার ড্রেসিং রুমে গিয়ে ফ্রান্স তারকা এমবাপেকে নিয়ে মশকরা করেন। শুধু তাই নয়, বুয়েনেস আইরেসে দলের শোভাযাত্রার সময় দেখা যায় হুডখোলা গাড়িতে এমবাপের মতো দেখতে একটি পুতুল নিয়ে দাঁড়িয়ে মার্টিনেজ। সব নিয়ে তদন্তের নির্দেশ দিয়েছিল ফিফা।

এখন বিশ্ব ফুটবলের নিয়ামক সংস্থার তরফে জানান হয়েছে, ফিফার শৃঙ্খলারক্ষা কোডের আর্টিক্যাল ১১ (অশালীন আচরণ ও ন্যায্যভাবে খেলার নীতি লঙ্ঘন) ও ১২ (ফুটবলার ও অফিসিয়ালদের অভব্য আচরণ) নিয়ম ভঙ্গ হয়েছে। যার জন্য আর্জেন্টিনা ফুটবল সংস্থার বিরুদ্ধে তদন্ত করছে ফিফার শৃঙ্খলারক্ষা কমিটি।

From around the web

Education

Headlines