×

মহিলাদের আইপিএল দল কিনতে মরিয়া  শাহরুখের কলকাতা, দৌড়ে আর কারা?

 
শাহরুখ

 কলকাতা:  আইপিএল মানেই বাইশ গজে বাড়তি উত্তেজনা৷ এতদিন আইপিএল খেলেছে পুরুষরা৷ এবার আইপিএল-এর আসরে আসতে চলেছে মহিলারাও৷ জানা গিয়েছে, মহিলাদের আইপিএলে খেলবে পাঁচটি দল। সেই দলগুলি কেনার জন্য ইতিমধ্যেই ছেলেদের আইপিএলের আটটি দল আবেদন জানিয়েছে। তারা বিড পেপারও তুলে নিয়েছে৷ আটটি দলের মধ্যে রয়েছে শাহরুখ খানের কলকাতা নাইট রাইডার্সও। আগামী ২৫ জানুয়ারি এই বিড খোলা হবে।

আরও পড়ুন- বিশ্বকাপ জেতার পরেও কলঙ্কিত মেসির দল, কড়া শাস্তি পেতে পারে আর্জেন্টিনা


এক ক্রিকেট ওয়েবসাইট থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, কলকাতার পাশাপাশি মুম্বই, চেন্নাই, রাজস্থান, হায়দরাবাদ, পঞ্জাব, দিল্লি এবং গুজরাতের মালিকরাও মহিলাদের আইপিএলেও দল কেনার জন্য ইচ্ছা প্রকাশ করেছেন। তবে লখনউ এবং বেঙ্গালুরুর এ প্রসঙ্গে এখনও কোনও মতামত জানায়নি। তবে শুধু পুরুষদের আইপিএল দলের মালিকরাই নন,  যে কোনও সংস্থাই মহিলাদের আইপিএল দল কেনার জন্য বিড করতে পারে। তবে হাতে আর বেশি সময় নেই৷ আগামী ২৩ জানুয়ারির মধ্যে বিড জমা দিতে হবে এবং যদি কিছু প্রশ্ন থাকে তা-ও ওই সময়ের মধ্যেই জমা করতে হবে৷ 

মহিলাদের আইপিএল-এর জন্যে ইতিমধ্যেই ১০টি শহর বেছে নিয়েছে বোর্ড। একটি সংস্থা একাধিক শহরের দলের জন্য আবেদন করতে পারে বলেও জানানো হয়েছে। কোনও নির্দিষ্ট সর্বনিম্ন মূল্য ধার্য করা হয়নি। ১০ বছরের জন্য আইপিএল দল কেনা যাবে। তবে দল কিনতে হলে সংশ্লিষ্ট সংস্থাকে ৩১ মার্চ, ২০২২ পর্যন্ত ১০০০ কোটি টাকার সম্পত্তি দেখাতে হবে। যৌথ উদ্যোগে তৈরি হওয়া কোনও সংস্থা দলের জন্য বিড করতে পারবে না।

From around the web

Education

Headlines