×

নাস্তানাবুদ ভারত, ১০ উইকেটে জিতে বিশ্বকাপ ফাইনালে ইংল্যান্ড

 
india

অ্যাডিলেড: এমনটা হবে কেউ হয়তো আন্দাজ করতে পারেননি। তবে এমনটাই হল। টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে ১০ উইকেটে হেরে গেল ভারত। প্রথম বা যে কোনও উইকেটে রেকর্ড যুগলবন্দি করল ব্রিটিশ ওপেনাররা। প্রথমে ব্যাট করে ১৬৮ রান তোলে ভারত। ইংল্যান্ড জয়ের রান তুলে নেয় ১৬ ওভারে। ইংল্যান্ডের দুই ওপেনার জস বাটলার এবং অ্যালেক্স হেলস দুজনেই অর্ধশতরান করেন।

আরও পড়ুন- সত্যিই কি বিচ্ছেদের দোরগোড়ায় সানিয়া-শোয়েব জুটি? মুখ খুললেন ভারতীয় টেনিস তারকার বাবা

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানকে যেভাবে হারিয়েছিল ভারত, তাতে সমগ্র ভারতবাসী স্বপ্ন দেখেছিল যে এবার হয়তো ট্রফি দেশেই আসবে। প্রথম সেমিফাইনালে আবার যখন নিউজিল্যান্ডকে পাকিস্তান হারাল তখন সকলে আরও চাইছিলেন যে ভারত-পাকিস্তান ফাইনাল খেলুক। সেটা হলে বিশ্বের ক্রিকেট প্রেমীর কাছে অতুলনীয় ব্যাপার হত। আবার সেই ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালের স্মৃতি ফিরে আসত। কিন্তু তা হল না। সেমিফাইনালে ভারতের বোলারদের নিয়ে কার্যত ছিনিমিনি খেলল ইংল্যান্ড।  উল্টোদিকে সেই ব্যর্থ ভারতের ওপেনিং জুটি। শুরুতেই ফিরে যান লোকেশ রাহুল। ৩০ রান করার আগেই ফিরে যান রোহিতও।

বিরাট কোহলি এবং হার্দিক পাণ্ড্যর ব্যাটিংয়ের ওপর ভর করে সেমিতে এক লড়াকু স্কোরে পৌঁছায় ভারত। একটা সময়ে যেখানে মনে হচ্ছিল ১৩০ হওয়া কঠিন, সেখানে ভারত ১৬৮ রান করে। তবে শেষমেষ কিছুই কাজে এল না। ইংল্যান্ডের কোনও উইকেট ফেলতে পারল না ভারতের বোলাররা। ১০ উইকেটে ম্যাচ পকেটে নিয়ে রবিবার ফাইনালে পাকিস্তানের বিরুদ্ধে নামছে ইংল্যান্ড।

From around the web

Education

Headlines