×

সৌদির কাছে হেরে বিশ্বরেকর্ড হাতছাড়া মেসিদের, তবে আশার আলো আছে

 
messi

দোহা: কাতার বিশ্বকাপের হট ফেভারিট হিসেবে অন্যতম দলই আর্জেন্টিনা। কিন্তু প্রথম ম্যাচেই সৌদি আরবের কাছে ২-১ গোলে পরাজিত হয়েছে তারা। এই ফলাফলে গোটা বিশ্বই হকচকিয়ে গিয়েছে। সাধারণভাবেই বলা যায়, চলতি বিশ্বকাপের এটাই প্রথম বড় অঘটন। তবে এদিন হেরে যে বিশ্বকাপ থেকেই বেরিয়ে যেতে হবে মেসিদের এমনটা নয়। তবে লড়াই যে আরও কঠিন হল তা বলতেই হবে। তবে বেশ কিছু পরিসংখ্যা আছে যা নীল-সাদা বাহিনীকে কষ্টই দেবে এই হারের কারণে।

আরও পড়ুন- প্রথম অঘটন! মেসিদের নাস্তানাবুদ করে ২-১ ম্যাচ জিতল সৌদি আরব

বিষয় হল, টানা ৩৬ ম্যাচে অপরাজিত থেকে কাতার এসেছিলেন মেসিরা। আজ অপরাজিত থাকলেই বিশ্বরেকর্ড স্পর্শ করত আর্জেন্টিনা। কিন্তু সেটা হল না। আজকের ম্যাচে জিতলে তারা ইটালিকে স্পর্শ করত (৩৭)। কিন্তু সৌদি আরব তা হতে তো দিলই না, উলটে বিশ্বকাপের মঞ্চে ইতিহাস রচনা করল। ২০১৯ সালের জুলাইয়ে কোপা আমেরিকার সেমিফাইনালে হেরেছিল আর্জেন্টিনা। তারপর আজ হারল। এদিকে ২-১ স্কোর হওয়ায় বড় লজ্জার মুখে পড়েছে মারটিনেজ, ডি মারিয়ারা। ইতিহাস বলছে, ১৯৭৪ সালের বিশ্বকাপের পর কখনও প্রথম ম্যাচে দুই বা বেশি গোল হজম করেনি আর্জেন্টিনা। তবে ২০২২ কাতার বিশ্বকাপে সেটাই হজম করতে হল।

তবে আর্জেন্টিনা ভক্তদের মুছড়ে পড়ার মতো এখনও কিছু হয়নি। এক্ষেত্রেও তাদের আশার আলো দিচ্ছে ইতিহাস। তথ্য অনুযায়ী, ১৯৯০ সালের বিশ্বকাপের প্রথম ম্যাচে হারলেও ফাইনালে পৌঁছেছিল আর্জেন্টিনা। তবে সেবার তারা হেরেছিল। কিন্তু ২০১০ সালে স্পেনও প্রথম ম্যাচে হেরেছিল বিশ্বকাপে। সুইৎজারল্যান্ড তাদের হারিয়েছিল ১-০ গোলে। কিন্তু শেষমেষ তারাই বিশ্বকাপ হাতে তোলে। এবার কি আর্জেন্টিনার সঙ্গেও একই জিনিস ঘটবে? তা সময় বলবে। 

From around the web

Education

Headlines