×

প্রথম অঘটন! মেসিদের নাস্তানাবুদ করে ২-১ ম্যাচ জিতল সৌদি আরব

 
messi

দোহা: দুম করে স্কোর লাইন দেখে কেউ হয়তো বিশ্বাস করতে পারবে না। আর্জেন্টিনার ভক্ত হলে তো নয়ই। কাতার বিশ্বকাপের প্রথম ম্যাচে সৌদি আরবের কাছে হেরে গেল মেসির আর্জেন্টিনা! খেলার ফল ২-১। এক কথায় মেসিদের নাকানি চুবানি খাওয়াল সৌদি আরব! আর্জেন্টিনাকে বারবার অফসাইডের ফাঁদে ফেলে শেষমেষ জয় ছিনিয়ে নিল তারা।

আরও পড়ুন- কী ভাবে তৈরি হয় বিশ্বকাপ ট্রফি? কেই বা এর জনক? রইল ট্রফির অজানা ইতিহাস

প্রথমার্ধে শুরু থেকে সৌদি ডিফেন্সে চাপ সৃষ্টি করেছিল নীল-সাদা জার্সিধারীরা। সেই চাপ থেকেই প্রথম গোল পায় তারা। 'ভার' থেকে রেফারি পেনাল্টি দেন আর্জেন্টিনাকে। মেসি গোল করে দলকে এগিয়ে দেন। এরপর লাগাতার আক্রমণ হতে থাকে তাদের কিন্তু সৌদি ডিফেন্সের অফসাইডের ফাঁদে বারবার জড়িয়ে পড়েন মারটিনেজ, ডি মারিয়ারা। অফসাইডে ৩টি গোল বাতিল হয় তাদের। তবে প্রথমের ওই একটি গোল ধরে রেখেই মাঠ ছেড়েছিল আর্জেন্টিনা। কিন্তু দ্বিতীয়ার্ধের শুরু থেকেই যেন অন্য মেসিদের পাওয়া গেল।

সৌদি আরব এবার প্রেসিং ফুটবল খেলা শুরু করল। আর তাতেই কেল্লাফতে। অল্প সময়ের ব্যবধানেই পর পর দু'গোল! খেলার ফল ২-১। ব্যস। এরপর থেকে আর সৌদি আরবের দুর্ভেদ্য দুর্গ ভাঙতেই পারলেন না মেসিরা। যদিও তথ্য যা বলছে তাতে আশার আলো দেখবেন মেসি ভক্তরা। কারণ ১৯৯০ সালে প্রথম ম্যাচ হেরে ফাইনালে গিয়েছিল আর্জেন্টিনা৷ ২০১০-এ প্রথম ম্যাচে হেরে স্পেন হয়েছিল বিশ্ব চ্যাম্পিয়ন। 

From around the web

Education

Headlines