×

২৬/১১-এর স্মৃতি ফিরবে! পাকিস্তানি নম্বর থেকে পুলিশের কাছে এল হুমকি

 
মুম্বই হামলা

মুম্বই: ২৬/১১-এর ধাঁচে আবারও হামলা হবে শহরে! এই হুমকি পেল মুম্বই পুলিশ। জানা গিয়েছে, পাকিস্তানের একটি ফোন নম্বর থেকেই এই হুমকি দেওয়া হয়েছে। মুম্বই পুলিশের ট্রাফিক কন্ট্রোলের হোয়াটসঅ্যাপ নম্বরে এই হুমকি বার্তা আসে। এই ঘটনার পর নড়েচড়ে বসেছে মহারাষ্ট্রের পুলিশ প্রশাসন। উল্লেখ করা যায়, সম্প্রতি রাজ্যের উপকূলে এক অস্ত্রসহ বোট উদ্ধার হয়েছিল। পরে অবশ্য জানান হয় যে তার সঙ্গে জঙ্গি হামলার কোনও সম্পর্ক নেই। কিন্তু কাকতালীয়ভাবে এই ঘটনার কিছু পরেই এল এই হুমকি বার্তা।

আরও পড়ুন: ১৪ ঘণ্টার সিবিআই তল্লাশি শেষ, সিসোদিয়া বললেন, 'ভয় পাই না'

মুম্বই পুলিশ সূত্রে খবর, পাকিস্তানের একটি নম্বর থেকে মুম্বই পুলিশের ট্রাফিক কন্ট্রোলের হোয়াটসঅ্যাপ নম্বরে এক বার্তা পাঠানো হয়েছে। সেখানে লেখা হয়েছে, মুম্বই শহরে বিস্ফোরণ হবে। ৬ জন ইতিমধ্যে প্রস্তুতি নিচ্ছে। এই হামলা ২৬/১১-কে মনে করাবে। এও দাবি করা হয়েছে, এই ফোন নম্বর যদি খতিয়ে দেখা হয়, তা হলে লোকেশন হিসাবে ভারত আসবে। এমন হুমকি বার্তা স্বাভাবিকভাবেই চমকে দিয়েছে পুলিশ প্রশাসনকে। শুরু হয়ে গিয়েছে তল্লাশি অভিযান। এখন এই ঘটনার সঙ্গে আগের সেই বোট উদ্ধারের আদৌ কোনও সম্পর্ক আছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

আসলে বিপুল অস্ত্রসহ বোট উদ্ধার হয়েছিল মহারাষ্ট্রের রায়গড় উপকূল থেকে। অস্ত্রের পাশাপাশি বিরাট সংখ্যক বিস্ফোরক ছিল ওই বোটে। তবে সরকারের তরফে জানান হয়েছিল, যে বোট উদ্ধার হয়েছে তার মালিক একজন অস্ট্রেলিয়ান মহিলা। তাঁর স্বামী এই নৌকার ক্যাপ্টেন ছিলেন। আসলে প্রবল জোয়ার এবং উত্তাল সমুদ্রে আটকা পড়ার পরে নৌকাটির ক্যাপ্টেন ‘SOS’ জানান। তারপর কোরিয়ান নৌবাহিনীর একটি বোট তাঁদের উদ্ধার করে। কিন্তু এই বোট সমুদ্রে ভেসে আজ এই উপকুলে এসে পৌঁছায়। এর সঙ্গে জঙ্গিদের কোনও যোগ নেই।

From around the web

Education

Headlines