×

বরখাস্ত সংস্থার সভাপতি, বিক্ষোভ আপাতত তুললেন কুস্তিগীররা

 
ধর্না

নয়াদিল্লি: যন্তর মন্তরের সামনে দেশের শীর্ষ কুস্তিগিররা ধর্নায় সামিল হয়েছিলেন। ভারতীয় কুস্তি সংস্থার সভাপতির বিরুদ্ধে যৌন নিগ্রহের গুরুতর অভিযোগ উঠেছে। সংস্থার সভাপতি ব্রিজভূষণ শরনের পদত্যাগ দাবি করেছিলেন তারা। এই নিয়ে কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুরের সঙ্গে বৈঠকও করেন তারা। কিন্তু বিক্ষোভ তোলার কথা তারা তখনও বলেননি। তবে অবশেষে কেন্দ্রের আশ্বাস পেয়ে তারা অবস্থান তুললেন। কারণ জাতীয় কুস্তি সংস্থার সভাপতি পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে ব্রিজভূষণ শরণ সিংহকে।

আরও পড়ুন- পদ্মাপারে মেসি ম্যাজিক! আগামী জুনে বাংলাদেশে আসছে বিশ্বকাপ জয়ী আর্জেন্টিনা

জাতীয় কুস্তি সংস্থার সভাপতিকে কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রক স্পষ্ট নির্দেশ দিয়েছিল আগামী ৭২ ঘণ্টার মধ্যে এই ইস্যু নিয়ে তাঁকে উত্তর দিতে হবে। যদি তেমনটা না করা হয় তাহলে কড়া ব্যবস্থা নেওয়া হতে পারে তাঁর বিরুদ্ধে। এদিকে শুক্রবার গভীর রাতে সাংবাদিক বৈঠক করে অনুরাগ জানান, তিনি ৭ ঘণ্টা ধরে কুস্তিগিরদের সঙ্গে বৈঠক করেছেন। তদন্ত করে যথাযথ পদক্ষেপ করার আশ্বাস দিয়েছেন। তারপরেই এই খবর প্রকাশ্যে এসেছে। তাই নিজেদের বিক্ষোভ আপাতত তুলে নিয়েছেন কুস্তিগিররা।

ধর্নায় যারা ছিলেন তাদের মধ্যে উল্লেখযোগ্য নাম বজরং পুনিয়া, বিনেশ ফোগাট, সাক্ষী মালিক সহ প্রমুখ। বজরং জানিয়েছেন, সংস্থার খামখেয়ালি আইনের বলি হচ্ছেন খেলোয়াড়রা, আর এই সিদ্ধান্তের বিরুদ্ধেই তারা প্রতিবাদ করছেন। টুইট করে তিনি সংস্থার কর্তাদের নিশানা করে স্পষ্ট বলেছেন, তাঁদের টেনে নীচে নামানো ছাড়া সংস্থা আর কোনও কাজ করেনি। অন্যান্যদের দাবি, খেলোয়াড়দের সম্মান দেওয়া হয় না। 

From around the web

Education

Headlines