×

গোয়াগামী বিমানে বোমাতঙ্ক, আপৎকালীন ল্যান্ডিং হল উজবেকিস্তানে

 
plane

নয়াদিল্লি: ভারতের আকাশসীমানায় ঢোকার আগেই একটি উড়ো মেল আতঙ্ক সৃষ্টি করে। গোয়া বিমানবন্দরে সেই মেল আসার কারণে হইচই পড়ে যায়। তার জন্য রাশিয়ার মস্কো থেকে যে বিমান ভারতের গোয়ায় আসছিল তার আপৎকালীন ল্যান্ডিং করতে হয়। আপাতত উজবেকিস্তানের একটি বিমানবন্দরে অবতরণ হয়েছে তার।

আরও পড়ুন- পদ্মাপারে মেসি ম্যাজিক! আগামী জুনে বাংলাদেশে আসছে বিশ্বকাপ জয়ী আর্জেন্টিনা

জানা গিয়েছে, মস্কো থেকে ২৪৭ জনকে নিয়ে গোয়ায় আসছিল আজ়ুর এয়ার সংস্থার একটি চাটার্ড বিমান। কিন্তু ল্যান্ডিং অনেক আগেই গোয়া বিমানবন্দরে একটি উড়ো মেল আসে। ওই মেলে বলা হয় বিমানটির মধ্যে বোমা রাখা আছে। ব্যস, তড়িঘড়ি ব্যবস্থা নেওয়া হয় বিমানটির জরুরি অবতরণের জন্য। সঙ্গে সঙ্গে তাকে ঘুরিয়ে দেওয়া হয় উজবেকিস্তানের দিকে। সর্বভারতীয় এক সংবাদসংস্থা জানিয়েছে, গোয়া বিমানবন্দরে ভোর ৪ টে ১৫ মিনিটে বিমানটির নামার কথা ছিল। কিন্তু রাত সাড়ে ১২ টায় একটি হুমকি মেল আসে। ফলে সেটিকে ঘুরিয়ে দেওয়া হয় উজবেকিস্তানের দিকে।

তবে এই প্রথম নয়, গত ৯ জানুয়ারি গোয়াগামী আরও একটি বিমানে বোমাতঙ্ক ছড়িয়ে পড়েছিল। যদিও তল্লাশি চালানোর পরও ভিতর থেকে বোমা বা বিস্ফোরক কিছু পাওয়া যায়নি। পরে জানা যায়, সেটি ভুয়ো খবর ছিল। মাঝে দিল্লি-পুণে স্পাইসজেটের একটি বিমানেও বোমাতঙ্ক ছড়িয়ে পড়ে, সেটিও ভুয়োই ছিল। তারপর আবার শনিবার এই একই ঘটনা ঘটল।

From around the web

Education

Headlines