×

জোড়া বিস্ফোরণে কাঁপল ভূ-স্বর্গ, প্রজাতন্ত্র দিবসের আগে আতঙ্ক

 
বিস্ফোরণ

শ্রীনগর: নিরাপত্তা সর্বদা আঁটসাঁট থাকে জম্মু-কাশ্মীরে। আর এই মুহূর্তে আরও বেশি কারণ সামনেই প্রজাতন্ত্র দিবস এবং কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীর নেতৃত্ব ভারত জোড়ো যাত্রার শেষ স্থান এটি। কিন্তু এই আবহেই বড় ঘটনা ঘটে গেল জম্মুতে। শনিবার জম্মুর নারওয়াল এলাকায় দু’টি বিস্ফোরণে আহত হয়েছে অন্তত ৯ জন। তাই স্বাভাবিকভাবেই সেখানকার নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে।

আরও পড়ুন- ‘সাইবেরিয়ায় বরফের নীচে মিলেছিল হদিশ, ২৪ হাজার বছর পর বেঁচে উঠল ‘ডেলয়েড রটিফার’

আর কয়েক দিন পরেই প্রজাতন্ত্র দিবস। অন্যদিকে ১২৫ দিনের পর শ্রীনগরে একটি বড় ধরনের যাত্রার মধ্যে দিয়ে কংগ্রেস ভারত জোড়ো কর্মসূচি শেষ হওয়ার কথা। তার আগে এইভাবে জোড়া বিস্ফোরণ ঘটায় স্বাভাবিকভাবে আতঙ্ক সৃষ্টি হয়েছে এবং উঠে গিয়েছে বহু প্রশ্নও। এদিকে কিছুদিন আগেই জম্মুতে গিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ দাবি করেছিলেন, আগামী ৩ মাসের মধ্যে জম্মু ও কাশ্মীরে নিরাপত্তা ব্যবস্থা দুর্ভেদ্য হবে। ঘটনাচক্রে তার পরেই এই পরপর বিস্ফোরণের ঘটনা। পুলিশ সূত্রে খবর, যে এলাকায় এই বিস্ফোরণ হয়েছে সেটি বাণিজ্যিক কেন্দ্র বলে পরিচিত। অনেক দোকান থাকায় এলাকাটিতে বেশ ভিড় থাকে।

বিস্ফোরণের পর ওই এলাকাটি ঘিরে রেখেছে পুলিশ। শুরু হয়েছে নিয়মমাফিক তদন্ত। কিন্তু কে বা কারা এই বিস্ফোরণ ঘটিয়েছে তা এখনও পর্যন্ত জানতে পারেনি পুলিশ। তবে অনুমান করা হচ্ছে, আইইডি বিস্ফোরণ হয়েছে। এছাড়াও জানা গিয়েছে, দু’টি গাড়ির মধ্যে বিস্ফোরণ হয়েছিল।

From around the web

Education

Headlines