×

'আমি ভাগ্যবান, গর্বিত', লালুকে কিডনি দান করছেন মেয়ে রোহিণী

 
lalu

বিহার: দীর্ঘদিন ঘরেই কিডনির সমস্যায় ভুগছেন বর্ষীয়ান রাজনীতিবিদ তথা দেশের প্রাক্তন রেলমন্ত্রী তথা বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী লালু প্রসাদ যাদব। দিল্লির এইমসে তাঁর চিকিৎসা চলছিল, আবার সিঙ্গাপুরে তাঁর চিকিৎসার জন্য কথা বলাও হয়েছে। জানা গিয়েছে, তাঁর মেয়ে রোহিণীর উদ্যোগেই সিঙ্গাপুরে কিডনি প্রতিস্থাপন (ট্রান্সপ্লান্ট) হতে চলেছে লালুর। আর সে নিজেই তাঁর বাবাকে কিডনি দান করতে চলেছে বলে খবর। চলতি মাসের শেষেই অস্ত্রপচার হতে পারে লালু প্রসাদ যাদবের।

আরও পড়ুন- এ রাজ্য প্রথম লায়ন সাফারি, সিংহের টানে উত্তরবঙ্গে বাড়বে পর্যটকদের টান

বাবার সিঙ্গাপুরে চিকিৎসা করানোর বিষয় প্রথম থেকেই উদ্যোগী হয়েছিলেন রোহিণী। বর্তমানে সিঙ্গাপুরেই থাকেন তিনি। যদিও লালু মেয়ের থেকে কিডনি নিতে চাননি। কিন্তু তাঁর মেয়ে নিজে তাঁকে কিডনি প্রতিস্থাপন নিয়ে একাধিক পরিসংখ্যান দেখায় এবং তাঁর সম্মতি নেয় এই অস্ত্রপচাররে জন্য। রোহিণী জানাচ্ছেন, নিজের বাবার জন্য এই কাজ করতে পেরে তিনি একদিকে যেমন গর্বিত, অন্যদিকে নিজেকে ভাগ্যবান মনে করছেন। সব ঠিক থাকলে, নভেম্বরের শেষেই সিঙ্গাপুর উড়ে যাবেন আরজেডি প্রধান। সূত্রের খবর, ২৪ নভেম্বরের মধ্যে লালুর শরীরে অস্ত্রপচার হতে চলেছে।

উল্লেখ্য, পশুখাদ্য কেলেঙ্কারি মামলায় দোষী সাব্যস্ত হয়ে জেলে ছিলেন লালু। তবে তাঁর শারীরিক সমস্যার জন্য বারংবার তাঁকে হাসপাতালে ভর্তি করতে হয়। গত কয়েক বছরে দিল্লি এবং রাঁচিতে তাঁর চিকিৎসা হয়েছে। এবার মেয়ের উদ্যোগে সিঙ্গাপুরে তাঁর অস্ত্রপচার হবে। যদিও এই কিডনি স্থাপন সহজ হবে না বলেই অনুমান করা হচ্ছে।  

From around the web

Education

Headlines