×

আবার পাথরের হামলা বন্দে ভারতে, এবারও অভিযুক্ত বিহার

 
বন্দে ভারত

পাটনা: হামলার ঘটনা যেন থামছেই না। ফের একবার আক্রান্ত হল বন্দে ভারত এক্সপ্রেস। আর এবারও অভিযুক্ত সেই বিহারই। নিউ জলপাইগুড়ি-হাওড়া শাখায় বন্দে ভারত এক্সপ্রেসে আবার পাথর ছোড়া হয়েছে বলে অভিযোগ উঠেছে। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, বিহারের কাটিহার জেলায় বলরামপুর থানা এলাকায় এই ঘটনা ঘটেছে। যদিও এই হামলায় কেউ হতাহত হননি বা জখম হননি তবে ট্রেনের জানলার কাচ ক্ষতিগ্রস্ত হয়েছে।

আরও পড়ুন: 'বাংলাকে অসম্মান করার জন্য ভুল বার্তা', বন্দে ভারত ইস্যুতে ক্ষুব্ধ মমতা

গত মাসেই বাংলায় হাওড়া-নিউ জলপাইগুড়ি শাখায় উদ্বোধন হয় বন্দে ভারত এক্সপ্রেসের। এরপর সেই ট্রেনে পাথর ছোড়ার ঘটনা ঘটেছিল। এই ইস্যুতে বাংলার শাসক দলকে নিশানা করে পথে নেমেছিল বিজেপি। অভিযোগ করা হয়েছিল যে, তৃণমূলের লোকেরাই এই কাণ্ড ঘটিয়েছে। তার প্রেক্ষিতে গেরুয়া শিবিরের হুঁশিয়ারিও ছিল যে বাংলা হয়তো আর বন্দে ভারত ট্রেন পাবে না। কিন্তু রেলের তরফে যা জানান হয় তাতে মুখ পোড়ে বিজেপির। বলা হয়েছিল বাংলা থেকে নয়, বিহার থেকে এই ট্রেনে হামলা করা হয়েছিল। হামলার ভিডিও ফুটেজও দেখানো হয়। এখন আবার সেই একই ঘটনায় অভিযুক্ত বিহার।

তবে এর মধ্যে অবশ্য বাংলা থেকেও ট্রেনে হামলার অভিযোগ উঠেছিল। উত্তর দিনাজপুরে এবং মালদহে ঢোকার মুখে পাথর ছোড়া হয় বলে অভিযোগ তোলেন যাত্রীরা। বেশ কয়েকজন যাত্রীর কথায়, রাত পেরিয়ে সকাল হলে জানলার কাচে দাগ দেখতে পাওয়া গিয়েছিল পাথর ছোড়ার। টিটিই, জিআরপি সকলে এসে কামরায় পরীক্ষা করছিল বলেও জানান হয়েছিল। 

From around the web

Education

Headlines