×

আবার যেন মাকে হারিয়েছেন, শোকাতুর যশোদাবেন 

 
yosodha

নয়াদিল্লি: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মা হীরাবেনের প্রয়াণে হঠাৎ তাঁকে নিয়েও আলোচনা শুরু হয়েছে। কারণ তাঁকে শেষকৃত্যে তো বটেই, কোনও সময়ের জন্য হীরাবেনের মরদেহের পাশে দেখা যায়নি। তিনি মোদী জায়া যশোদাবেন। তবে নিজের শাশুড়ির প্রয়াণে শোক প্রকাশ করলেন তিনি। বাংলার এক প্রথমসারির সংবাদপত্রকে সাক্ষাৎকার দিয়ে যশোদাবেন জানান, তিনি আবার যেন তাঁর মাকে হারিয়েছেন।

আরও পড়ুন- ভাড়া নিজেরাই ঠিক করতে চান বেসরকারি বাসমালিকরা, বড় অভিযোগ রাজ্যের বিরুদ্ধে

যশোদা জানিয়েছেন, ১৫ বছর আগে শেষ তাঁদের দুজনের দেখা হয়েছিল। কিন্তু এই সময় ধরে হীরাবেন তাঁর পাশে ছিলেন, সমর্থন করে গিয়েছেন। তাঁর কথায়, তিনি ছিলেন তাঁর মার মতোই। তাই এই মৃত্যু সংবাদ পেয়ে তিনি ভেঙে পড়েছেন। মনে হচ্ছে আবার যেন নিজের মাকে হারিয়েছেন যশোদাবেন। কিন্তু শেষকৃত্যে গেলেন না কেন? জানা গিয়েছে, সকাল থেকেই তাঁর শরীর ভালো নয়। সেই কারণেই তিনি যেতে পারেননি হীরাবেনের সঙ্গে শেষবার দেখা করতে। শুক্রবার ভোরে মারা গিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মা হীরাবেন। গুজরাতের আমদাবাদে তাঁর শেষকৃত্য সম্পন্ন হয়েছে দুপুরে।

হীরাবেনের বয়স হয়েছিল ১০০। শেষ কয়েক মাস ধরেই শারীরিক সমস্যা বেড়েছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মার। গত মঙ্গলবার আচমকা আরও অসুস্থ হয়ে পড়েন তিনি। ঠিক কী হয়েছিল তা হাসপাতালের তরফে জানানো হয়নি। মাঝে এও খবর ছিল যে তাঁকে ছেড়ে দেওয়া হবে। কিন্তু শেষে তা করা গেল না। শুক্রবার ভোর সাড়ে তিনটে নাগাদ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন হীরাবেন মোদী। 

From around the web

Education

Headlines