×

তৃণমূল মুখপাত্রকে এবার গ্রেফতার করল ইডি! কী কারণ

 
tmc

গান্ধীনগর: গত ৩০ ডিসেম্বর থেকেই গুজরাতের জেলে বন্দি তিনি। সেই অবস্থাতেই এবার তৃণমূলের জাতীয় মুখপাত্র সাকেত গোখলেকে গ্রেফতার করল ইডি। তাঁর বিরুদ্ধে বিপুল অর্থ অপচয়ের অভিযোগ রয়েছে। আগে থেকেই জালিয়াতি মামলায় জেলে তিনি। এবার এই অভিযোগ আরও চাপে ফেলে দিল তৃণমূল মুখপাত্রকে। মনে রাখতে হবে, গত ৬ ডিসেম্বর থেকে এই নিয়ে তিন বার গ্রেফতার হলেন সাকেত।

আরও পড়ুন: তৃণমূলের এক মহিলা আইনজীবী সরকারি প্যানেল থেকে বাদ, বিচারপতি মান্থার এজলাসে ছিলেন

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি সূত্রে জানা গিয়েছে, জনতার ১ কোটি ৭ লক্ষ টাকা অপব্যবহার করেছেন তিনি। এই অর্থ ক্রাউড ফান্ডিং-এর মাধ্যমে জনতার কাছ থেকে পাওয়া দান হিসাবে সংগ্রহ করা হয়েছিল। ইডি দাবি করছে, যে উদ্দেশ্যে এই টাকা তোলা হয়েছিল সেই খাতে খরচ করা হয়নি। সেই কারণেই অর্থ অপচয়ের অভিযোগে সাকেতকে গ্রেফতার করেছে তারা। সবথেকে আগে সাকেত গোখলেকে রাজস্থানের বিমানবন্দর থেকে গ্রেফতার করেছিল গুজরাট পুলিশ। সেই সময়ে তাঁর বিরুদ্ধে অভিযোগ ছিল, দেশের প্রধানমন্ত্রী সম্পর্কে ভুয়ো তথ্য ছড়ানোর। এরপর দিল্লি থেকে তাঁকে গ্রেফতার করেছিল আমদাবাদের সাইবার ক্রাইম ব্রাঞ্চ। তারাও সাকেতকে অর্থ অপচয়ের অভিযোগেই গ্রেফতার করেছিল।

মূলত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নামে টুইট করেই নজরে চলে আসেন তৃণমূল মুখপাত্র সাকেত গোখলে। মোরবী সেতু ভাঙা নিয়ে একটি টুইট করেছিলেন তিনি এবং দাবি করেছিলেন, সেতু ভাঙার পর সেখানে শুধু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পরিদর্শনের জন্য খরচ হয়েছে ৩০ কোটি টাকা। যার মধ্যে সাড়ে ৫ কোটি খরচ করা হয় শুধু মোদীকে অভ্যর্থনা জানানো এবং অনুষ্ঠানের জন্য। এই তথ্য ভুয়ো বলেই দাবি পুলিশের।

From around the web

Education

Headlines