×

চেন্নাই গিয়ে স্ট্যালিন সাক্ষাৎ মমতার, কী কথা হল দুজনের

 
mama_stalin

চেন্নাই: পশ্চিমবঙ্গের রাজ্যপাল লা গনেশনের বাড়িতে এক পারিবারিক অনুষ্ঠানে যোগ দিতে চেন্নাই গিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেখানে গিয়ে তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী তথা ডিএমকে প্রধান এম কে স্ট্যালিনের সঙ্গে বৈঠক করলেন তিনি। তা কী আলোচনা হল তাঁদের দুজনের মধ্যে, এই প্রশ্ন এখন রাজনৈতিক মহলে। যদিও মমতা নিজে জানিয়েছেন যে, পুরোটাই সৌজন্য সাক্ষাৎ।

আরও পড়ুন- কারচুপি করার চেষ্টা করছে কমিশন, তৃণমূলকে জেতাতে চায়! বিস্ফোরক শুভেন্দু

বুধবার সন্ধ্যায় চেন্নাইয়ে স্ট্যালিনের বাড়িতে দুই নেতার বৈঠক হয়। সেখানে হাজির ছিলেন, স্ট্যালিনের বোন, সাংসদ কানিমোজি, ছেলে উদয়নিধি। বৈঠকের পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে বাংলার মুখ্যমন্ত্রী জানান, স্ট্যালিন তাঁর ভাইয়ের মতো। চেন্নাই এসেছেন তাই তাঁর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন। আর দু’জন রাজনীতির মানুষের দেখা হলে রাজনীতির কথা একটু হয়। যদিও ঠিক কী নিয়ে কথা হয়েছে তা খোলসা করেননি মমতা বন্দ্যোপাধ্যায়। তবে তিনি যাই বলুন না কেন, বিজেপি বিরোধী জোট গঠনের বিষয়ে দুই নেতার আলোচনা হয়েছে কিনা এই নিয়ে চর্চা শুরু হয়ে গিয়েছে ইতিমধ্যেই।

আসলে চেন্নাই আসার আগেই কলকাতায় দাঁড়িয়ে বিজেপি সরকারের নাগরিকত্ব দেওয়ার সিদ্ধান্ত নিয়ে সমালোচনা করেন মমতা। বলেন, গুজরাতে নির্বাচনের কারণেই নিজেদের স্বার্থে সেখানে সিএএ চালু করার চেষ্টা করা হচ্ছে। একই সঙ্গে এটাও স্পষ্ট করে দিয়েছেন যে, পশ্চিমবঙ্গে কোনও ভাবেই সিএএ চালু করতে দেওয়া হবে না। উল্লেখ্য, পশ্চিমবঙ্গ সরকার শুরু থেকেই এই নাগরিকত্ব সংশোধনী আইন, ২০১৯ -এর বিরোধিতা করে আসছে।

From around the web

Education

Headlines