×

কারচুপি করার চেষ্টা করছে কমিশন, তৃণমূলকে জেতাতে চায়! বিস্ফোরক শুভেন্দু

 
শুভেন্দু

কলকাতা: আসন্ন পঞ্চায়েত ভোটের প্রস্তুতি এখন তুঙ্গে। সম্প্রতি রাজ্য নির্বাচন কমিশন খসড়া সংরক্ষণ তালিকা প্রকাশ করেছে। তবে সেই তালিকা দেখে খুশি নন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তাঁর দাবি, কোনও সমীক্ষা ছাড়াই তৈরি হয়েছে ওবিসি সংরক্ষণের তালিকা। আর এই প্রেক্ষিতেই বড় অভিযোগ করেছেন তিনি। শুভেন্দুর দাবি, নির্বাচন কমিশন কারচুপি করে তৃণমূল কংগ্রেসকে পঞ্চায়েত ভোটে জিতিয়ে দিতে চাইছে। এই ইস্যুতে আদালতে যাওয়ার হুঁশিয়ারি পর্যন্ত দিয়েছেন বিজেপি বিধায়ক।

আরও পড়ুন- কখনও ওদের মুখোমুখি হয়েছেন? যারা আজও ঘুরেবেড়ায় কলকাতার বুকে

ঠিক কী অভিযোগ করেছেন শুভেন্দু অধিকারী? খসড়া তালিকা নিয়ে তাঁর বক্তব্য, স্থানীয় ভাবে সমীক্ষা না করে তৃণমূল নেতা এবং সরকার-ঘনিষ্ঠ আমলাদের দেওয়া তথ্যের ভিত্তিতে খসড়াটি তৈরি হয়েছে। আর এটি ছুটির মধ্যে প্রকাশ করা হয়েছে যাতে বিরোধী পক্ষ আপত্তি না জানাতে পারে। খসড়া প্রকাশ করা হয়েছে ১৮ অক্টোবর। আর পরামর্শ দানের শেষ দিন ২ নভেম্বর। এর মধ্যে মাত্র ২-৩ দিন কর্মদিবস। গোটা বিষয়টি নিয়ে মঙ্গলবার রাজ্য নির্বাচন কমিশনের অফিসে অভিযোগ জানাতে এসেছিলেন তিনি। কিন্তু শুভেন্দু এও অভিযোগ করেন, অফিসে কমিশনার বা সচিব কেউই ছিলেন না।

এখানেই না থেমে আদালতে যাওয়ার হুঁশিয়ারি দিয়েছেন শুভেন্দু অধিকারী। তাঁর কথা, এই খসড়া তালিকাকে চূড়ান্ত বলে ঘোষণা করা হলে নির্বাচনের দিন ঘোষণার আগেই তারা আদালতে যাবেন। কিন্তু এইরূপ খসড়া তালিকা তারা মেনে নেবেন না। যদিও তাঁর এই সমস্ত অভিযোগ পাত্তাই দেয়নি তৃণমূল কংগ্রেস। তাঁদের বক্তব্য, বিজেপি নেতার অভিযোগের কোনও ভিত্তিই নেই। 

From around the web

Education

Headlines