×

তিন রাজ্যের ভোটের দিনক্ষণ প্রকাশ, কোথায় কবে নির্বাচন

 
নির্বাচন কমিশন

নয়াদিল্লি: চলতি বছর একাধিক রাজ্যে বিধানসভা ভোট রয়েছে। তার জন্য ইতিমধ্যে সকল রাজনৈতিক দলগুলি প্রস্তুতি শুরু করেছে। এদিকে এই আবহে বুধবার তিন রাজ্যের ভোটের দিনক্ষণ প্রকাশ করে দিল জাতীয় নির্বাচন কমিশন। ত্রিপুরা, মেঘালয় এবং নাগাল্যান্ডের বিধানসভা ভোটের দিন ঘোষণা করেছে তারা।

আরও পড়ুন- দ্বিতীয় বার নিকাহ্ সেরেছেন দাউদ ইব্রাহিম, পাক সুন্দরীর সঙ্গে মালাবদলের কথা ফাঁস করল ভাগ্নে

জানা গিয়েছে, আগামী ১৬ ফেব্রুয়ারি ভোট হবে ত্রিপুরায়। ওদিকে আগামী ২৭ ফেব্রুয়ারি ভোট হবে নাগাল্যান্ড এবং মেঘালয় রাজ্যে। তিন রাজ্যের ভোটের ফলপ্রকাশ একই দিনে, আগামী ২ মার্চ। মুখ্য নির্বাচন কমিশনার রাজীব কুমার জানিয়েছেন, ত্রিপুরা ভোটের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে ২১ জানুয়ারি। ৩০ জানুয়ারি মনোনয়ন জমা দেওয়ার শেষ তারিখ। এছাড়া তিনি এও জানিয়েছেন, তিনটি রাজ্যে ২.২৮ লক্ষ নয়া ভোটার অন্তর্ভুক্ত হয়েছেন। ৯৭ হাজার ভোটারের বয়স ৮০ বছরের বেশি। পাশাপাশি এই তিন রাজ্যের ভোটের জন্য ৬৯ সাধারণ পর্ষবেক্ষক এবং ৩৩ জন পুলিশ পর্যবেক্ষক থাকবেন।

ত্রিপুরায় আপাতত বিজেপি ক্ষমতায় আছে। নাগাল্যান্ডে ক্ষমতায় আছে ন্যাশনাল ডেমোক্রেটিক প্রোগ্রেসিভ পার্টি। মেঘালয়ে ন্যাশনাল পিপলস পার্টি ক্ষমতায় আছে। কিন্তু এবারও লড়াই আরও বড় হবে কারণ তৃণমূল কংগ্রেস ফের অন্যান্য রাজ্যে নির্বাচনে ঝাঁপাচ্ছে। এদিনই মেঘালয়ে জনসভা করেছে ঘাসফুল শিবির এবং বক্তব্য রেখেছেন খোদ তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় এবং নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়। 

From around the web

Education

Headlines