×

দক্ষিণের রাজ্যে অন্যরূপে মমতা, স্থানীয় শিল্পীদের সঙ্গে বাজালেন ঢাক

 
mama

চেন্নাই: পশ্চিমবঙ্গের রাজ্যপাল লা গনেশনের বাড়িতে এক পারিবারিক অনুষ্ঠানে যোগ দিতে চেন্নাই গিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে গিয়ে তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী তথা ডিএমকে প্রধান এম কে স্ট্যালিনের সঙ্গে বৈঠকও করেছেন তিনি। এবার এই সফরে তাঁকে দেখা গেল একদম অন্য রূপে। লা গণেশনের বাড়ির অনুষ্ঠানে ঢোকার মুখে স্থানীয় শিল্পীদের সঙ্গে তাদের বাদ্যযন্ত্র বাজালেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁকে এই অবস্থায় পেয়ে আপ্লুত বাকি বাদকরাও।

আরও পড়ুন- কারচুপি করার চেষ্টা করছে কমিশন, তৃণমূলকে জেতাতে চায়! বিস্ফোরক শুভেন্দু

পশ্চিমবঙ্গের রাজ্যপাল লা গণেশনের বাড়ির বাইরে স্থানীয় শিল্পীরা বাজাচ্ছিলেন ঢাকের মতো বাদ্যি ‘ছেন্দা’। সেটি দেখেই দাঁড়িয়ে যান বাংলার মুখ্যমন্ত্রী। ওই শিল্পীদের সঙ্গেই উৎসাহ নিয়ে বাজাতে থাকলেন সেটি। এমনিতে রাজ্যে মুখ্যমন্ত্রীকে পুজো-পার্বণে ঢাক বাজাতে বা ডান্ডিয়া নাচতে দেখা যায়। বিভিন্ন সময়ে গান বা কবিতাও পাঠ করেন তিনি। এবার দক্ষিণের রাজ্যে গিয়ে তাঁকে এই রূপে দেখা গেল। বৃহস্পতিবার সকাল ১০টা নাগাদ লা গণেশনের চেন্নাইয়ের বাড়িতে পৌঁছন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বুধবার সন্ধ্যায় চেন্নাইয়ে স্ট্যালিনের বাড়িতে যান মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে হাজির ছিলেন, স্ট্যালিনের বোন, সাংসদ কানিমোজি, ছেলে উদয়নিধি। বৈঠকের পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে বাংলার মুখ্যমন্ত্রী জানান, স্ট্যালিন তাঁর ভাইয়ের মতো। চেন্নাই এসেছেন তাই তাঁর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন। আর দু’জন রাজনীতির মানুষের দেখা হলে রাজনীতির কথা একটু হয়। যদিও ঠিক কী নিয়ে কথা হয়েছে তা খোলসা করেননি তিনি। 

From around the web

Education

Headlines