×

আচমকা হৃদ্‌রোগে আক্রান্ত ঐন্দ্রিলা, অবস্থা অত্যন্ত সঙ্কটজনক, চিন্তায় চিকিৎসকরা

 
ঐন্দ্রিলা

কলকাতা: আচমকা ব্রেন স্ট্রোকের পর এবার হৃদরোগে আক্রান্ত অভিনেত্রী ঐন্দ্রিলা শর্মা৷ পর পর হার্ট অ্যাটাক।  পরিস্থিতি আরও জটিল হয়ে উঠেছে বলেই হাসপাতাল সূত্রে খবর৷ সঙ্কটজনক অবস্থায় রয়েছেন অভিনেত্রী৷ দেওয়া হয়েছে ‘সিপিআর’ বা  ‘কার্ডিওপালমোনারি রিসাসিটেশন’।

আরও পড়ুন- 'কোনওদিন এটা এখানে লিখবো ভাবিনি', ঐন্দ্রিলার জন্য 'মিরাকেল' চাইছেন সব্যসাচী

ঐন্দ্রিলার স্ক্যান রিপোর্ট দেখার পর মঙ্গলবার হাসপাতালের তরফে জানানো হয়েছিল, ব্রেন স্ট্রোকের পর মাথার যে পাশে অস্ত্রোপচার হয়েছিল, তার বিপরীত দিকে রক্তজমাট বেঁধেছে। যা নতুন করে চিন্তায় ফেলেছে চিকিৎসকদের৷  বদলে ফেলা হয়েছে আগের ওষুধ৷ নতুন অ্যান্টিবায়োটিকে অভিনেত্রীর শরীর সাড়া দেয় কি না, তা দেখার জন্য তাঁকে কড়া পর্যবেক্ষণে রাখা হয়েছে।

১ নভেম্বর চমকা ব্রেন স্ট্রোকে আক্রান্ত হন অভিনেত্রী৷ তবে থেকে হাওড়ার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন ঐন্দ্রিলা৷ দু’বার ক্যান্সারকে হারিয়ে ফিরেছিলেন কাজের দুনিয়ায়৷ ফের একবার কঠিন লড়াইয়ের মুখোমুখি তিনি৷  মাথায় নতুন করে যে রক্তজমাট বেঁধেছিল,যা অস্ত্রোপচার করা সম্ভব নয় বলে জানানো হয়েছে। ওষুধ দিয়েই তা ঠিক করার চেষ্টা করা হয়েছিল। ঐন্দ্রিলার সংক্রমণ নিয়ে আগেই উদ্বেগ প্রকাশ করেছিলেন চিকিৎসকেরা৷ এই মুহূর্তে পরিস্থিতি একেবারেই ইতিবাচক নয়।


গত সপ্তাহে কিন্তু চিকিৎসায় সাড়া দিচ্ছিলেন ঐন্দ্রিলা৷ তাঁর দ্রুত সেরে ওঠার আশাও দেখা যাচ্ছিল৷ কিন্তু চলতি সপ্তাহ গোটা ছবিটাই যেন পাল্টে গেল। তাঁকে নিয়ে চরম উদ্বেগে অভিনেত্রীর পরিবার ও কাছের মানুষরা। ঐন্দ্রিলার বন্ধু সব্যসাচী চৌধুরীর সোমবারের পোস্ট দেখে চিন্তায় সতীর্থরাও। ফেসবুক পোস্টে ঐন্দ্রিলার জন্য প্রার্থনা করার আর্জি জানিয়েছিলেন৷ তিনি চাইছেন, ‘অলৌকিক’ কিছু হোক। ফের আগের মতো উঠে বসুক ঐন্দ্রিলা। সব্যসাচী লেখেন, ‘‘কোনওদিন এটা এখানে লিখবো ভাবিনি, আজ লিখলাম। ঐন্দ্রিলার জন্য মন থেকে প্রার্থনা করুন।’’

From around the web

Education

Headlines