×

ইতিহাস গড়ল RRR, অস্কারের মঞ্চে মনোনয়ন অর্জন করল 'নাটু নাটু'

 
RRR

কলকাতা: ইতিহাসের পাতায় নাম তুলল এস এস রাজামৌলির ছবি ‘আরআরআর’। অস্কারের মঞ্চে সেরা গানের বিভাগে মনোনয়ন অর্জন করল ছবির গান ‘নাটু নাটু’। এই মনোনয়ন অর্জন করে প্রথম তেলুগু ছবি হিসাবে রেকর্ড গড়ল ভারতের এই ম্যাগনাম ওপাস। এই সিনেমার সঙ্গীত পরিচালক এমএম কীরাবাণী পরিচালিত এই গান আগেই স্বীকৃতি পেয়েছে গোল্ডেন গ্লোব ও ক্রিটিকস চয়েস অ্যাওয়ার্ডের মঞ্চে। এখন অস্কারে মনোনয়ন স্বাভাবিকভাবেই উন্মাদনা আরও বাড়িয়ে দিয়েছে ভারতীয়দের। এখন দেখা যাক জয় আসে কিনা।

আরও পড়ুন- স্নানরতা মায়ের সিক্ত শরীর দেখেও ‘কামার্ত’ হয়ে পড়েছিলেন রাজ! ভিডিয়ো শেয়ার করে ফাঁপরে KRK

ইতিমধ্যে আরআরআর ছবির গান 'নাটু নাটু' জিতে নিয়েছে গোল্ডেন গ্লোবস পুরষ্কারে সেরা গানের শিরোপা৷ আবার ক্রিটিক চয়েস অ্যাওয়ার্ডে সেরা বিদেশি ভাষার ছবি এবং সেরা গানের বিভাগে (নাটু নাটু) দুটি পুরষ্কার জিতেছে রাজামৌলির এই ছবি। তবে এই ছবির বিজয়রথ এখনই থামার নয়। আরও একটি সাফল্যের পালক জুড়ল এই ছবির সঙ্গে। যদিও জল্পনা ছিল যে, এই ভারতীয় ছবি সেরা বিদেশি ভাষার ছবি বা সেরা অভিনেতার মনোনয়নের তালিকায় থাকবে। কিন্তু তার কোনওটাই হয়নি।

অন্যদিকে, অস্কার মঞ্চে আবার বাঙালি! পরিচালক সত্যজিৎ রায়ের পর বঙ্গতনয় শৌনক সেন দেশের তথা পশ্চিমবঙ্গের নাম উজ্জ্বল করেছেন। তাঁর তথ্যচিত্র ‘অল দ্যাট ব্রিদস’ মনোনীত হয়েছে অস্কার পুরস্কারের লড়াইয়ের জন্য। এর আগে বাঙালির অস্কার বলতে সত্যজিৎ রায়ের 'লাইফ টাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড'। 

From around the web

Education

Headlines