×

অগ্রিম বুকিং ইতিহাস সৃষ্টি করছে! 'পাঠান' নিয়ে আশাবাদী সিনেমা ব্যবসায়ীরা

 
পাঠান

মুম্বই: বিতর্ক লেগেই আছে বলিউড বাদশা শাহরুখ খানের নয়া ছবি 'পাঠান' ঘিরে। টিজার এবং দুটি গান রিলিজ করার পর আরও বেশি করে 'বয়কট গ্যাং'-এর মুখে পড়েছে এই ছবি। মূলত 'বেশরম রং' গান নিয়ে তো আলোড়ন সৃষ্টি হয়েছে। কিন্তু ছবির ট্রেলার এবং অগ্রিম বুকিং-এর যে তথ্য সামনে উঠে আসছে তাতে অনেকটাই ব্যাকফুটে চলে গিয়েছে এই সিনেমার বিরোধীরা। পরিসংখ্যান বলছে, অগ্রিম বুকিং-এ ইতিমধ্যেই নতুন রেকর্ড গড়ে ফেলেছে শাহরুখের 'পাঠান'।

আরও পড়ুন- বোরখায় মুখ ঢেকে রাস্তায় রাখি, নামের পর পাল্টে ফেললেন পোশাকও! তিনি কি অন্তঃসত্ত্বা?

বিদেশে এই ছবির টিকিটের বুকিং অনেকদিন আগেই শুরু হয়ে গিয়েছিল। জার্মানি, ব্রিটেন, আমেরিকা, অস্ট্রেলিয়া, আরব, এই সমস্ত দেশে রেকর্ড টিকিট কাটা হয়েছে বলে খবর। এদিকে ভারতে কোনও ঘোষণা ছাড়াই ১৯ তারিখ দেশের কিছু কিছু হলে শুরু হয়েছিল সিনেমার বুকিং। তাতেই বাজিমাত হয়েছে বলে দাবি করছে একাধিক বিশেষজ্ঞরা। শুক্রবার থেকে সরকারিভাবে 'পাঠান'-এর টিকিট বুক করা যাবে। সেই প্রেক্ষিতে মাত্র ৩০ ঘণ্টার মতো হয়েছে টিকিট বুকিং শুরু। তাতেই তথ্য বলছে, ইতিমধ্যেই ১০ কোটি টাকার বেশি উপার্জন করে ফেলেছে এই ছবি, তাও শুধু ভারতে। সিনেমা ব্যবসায়ীদের অনুমান, এই ছবি মুক্তির দিন ৩০ কোটির মতো ব্যবসা করতে পারে। কেউ কেউ আবার বলছেন টাকা অঙ্ক ৪০ কোটিও ছুঁতে পারে।

একাধিক সিনেমা বিশেষজ্ঞদের এও দাবি, বিশ্বব্যাপী 'পাঠান' ৩০০ কোটি কামিয়ে ফেলবে ৫ দিনের মধ্যেই। ইতিমধ্যেই বিদেশে এই ছবি অগ্রিম বুকিং-এ 'কেজিএফ-২', 'লাল সিং চাড্ডা', 'ব্রহ্মাস্ত্র' ছবির লাইফটাইম কালেকশনকে ছাপিয়ে গিয়েছে। যাকে বলা হচ্ছে ঐতিহাসিক। অন্যদিকে, সাম্প্রতিক সময়ে কোনও বলিউড ছবিকে ঘিরে এত উন্মাদনা তৈরি হয়নি। সেই উত্তেজনা তৈরির পিছনে আর কেউ নন, রয়েছেন 'কিং খান'।     

From around the web

Education

Headlines