Aajbikel

ইউক্রেনের যুদ্ধের আঁচ পড়ল দালাল স্ট্রিটে, বিশাল ধস শেয়ার বাজারে

 | 
শেয়ার

নয়াদিল্লি: রাশিয়া-ইউক্রেন যুদ্ধের ধাক্কা এবার শেয়ার বাজারে৷ শুক্রবার সকালে বাজার খুলতেই নামল ধস৷ ১০৫০ পয়েন্ট নেমে সেনসেক্স গিয়ে ঠেকে ৫৪,০৫২.০৩ পয়েন্টে। সকাল থেকে নিম্নমুখী নিফটিও৷ লেনদেনের প্রথম ঘণ্টাতেই ৩০৪.৪০ পয়েন্ট তপনে নিফটি গিয়ে পৌঁছয় ১৬,১৯৩.৬৫-এ৷  সবচেয়ে বেশি পতন হয়েছে নিফটি ব্যাঙ্কে। নিফটি ব্যাঙ্কের সূচকে ৬৬৯.৪০ পয়েন্ট পতন ঘটে তা গিয়ে ঠেকে ৩৪,২৭৪.৯ পয়েন্টে। 

আরও পড়ুন- মারুতির নজরে CNG, যা গ্রিন ভেহিকলের গেম চেঞ্জার হয়ে উঠতে পারে

শুক্রবার সকালের প্রথম ঘণ্টায় সবচেয়ে লাভবান সংস্থা ছিল ইউপিএল। একলাফে ১৬ টাকা ৪০ পয়সা বা ২.৩ শতাংশ বেড়ে যায় ইউপিএলের শেয়ারের দর৷ এবং শেয়ার দর গিয়ে পৌঁছয় ৭৩০ টাকা ১৫ পয়সায়। অন্যদিকে, আজ সকালে সবচেয়ে বেশি দাম পড়ে এশিয়ান পেইন্টসের শেয়ারে। এক ধাক্কায় ১৯২ টাকা ৯০ পয়সা অর্থাৎ ৬.৭২ শতাংশ পতন হয় সংস্থার শেয়ার দরে৷ 

এদিকে সেনসেক্সের সঙ্গে পাল্লা দিয়ে নিম্নমুখী ছিল নিফটি মেটালও। তবে বিভিন্ন সেক্টরের মধ্যে ধাতুর সম্মিলিত সূচক সবচেয়ে ‘ভালো’ জায়গায় ছিল। সকালে ২১.৫৫ পয়েন্ট বা ০.৩৫ শতাংশ পতন ঘটে নিফটি মেটালের সূচক গিয়ে ঠেকে ৬১৭৭.৭০ পয়েন্টে। বাজার খুলতে সবচেয়ে বেশি পতন হয়েছে নিফটি অটো সেক্টরে। ইউক্রেনে বিস্ফোরণের আঁচে গাড়ি প্রস্তুতকারক সংস্থাগুলির সম্মিলিত সূচক ৩৪৬.৪০ পয়েন্ট বা ৩.৩৮ শতাংশ পতন হয়৷ যার জেরে নিফটি অটোর সূচক গিয়ে ঠেকে ৯৯১৪.৭০ পয়েন্টে। 
 

Around The Web

Trending News

You May like