Aajbikel

সবথেকে বেশি বেতন বাড়বে ভারতে!

 | 
money

নয়াদিল্লি: আর্থিক পরিস্থিতি যে বিশ্বজুড়ে ভাল যাচ্ছে না তা সকলের জানা। আর ভারতেও যে অর্থনৈতিক সঙ্কট প্রবলভাবেই আছে সে কথাও অস্বীকার করা যায় না। এই পরিপ্রেক্ষিতেই একটি বড় তথ্য সামনে এল। দাবি করা হয়েছে, ২০২৩ সালে সবচেয়ে বেশি আয় বাড়বে ভারতীয়দের! 'নমিনাল স্যালারি'র নিরিখে এই তথ্য দেওয়া হয়েছে। এই খবরে স্বাভাবিকভাবেই উজ্জীবিত হয়েছে সাধারণ দেশবাসী।

আরও পড়ুন- ছাড়িয়ে গেল ৮২! ফের রেকর্ড পতন ভারতীয় মুদ্রার

ECA-এর 'স্যালারি ট্রেন্ডস সার্ভে'-তে বিশ্বের ৬৮টি দেশ ও শহরের ৩৬০টিরও বেশি বহুজাতিক সংস্থা থেকে তথ্য সংগ্রহ করা হয়েছে। আর সেই সমীক্ষার প্রেক্ষিতেই দাবি করা হয়েছে, আগামী বছরই ভারতের জন্য সুদিন আসতে পারে। প্রকৃত বেতন বৃদ্ধি পাবে এমন দশটি দেশের তালিকায় শীর্ষে রয়েছে ভারত। আসলে এশিয়া মহাদেশের ৮ দেশ স্থান পেয়েছে এই তালিকায়। সমীক্ষায় আরও বলা হয়েছে, ইউরোপ সবথেকে পিছিয়ে থাকবে এই বিষয়ে। তাদের নামমাত্র বেতন বৃদ্ধি হবে। শতাংশের হিসেবে, ভারতে ৪.৬ শতাংশ বেতন বৃদ্ধির সম্ভাবনা। ভারতের পরে আছে ভিয়েতনাম, সেদেশে বৃদ্ধি হতে পারে ৪ শতাংশ এবং তৃতীয় চিন, সেদেশে ৩.৮ শতাংশ বৃদ্ধি হতে পারে।

বিভিন্ন সংস্থা বেতনভুক কর্মচারীদের সামগ্রিক বেতন ১০ শতাংশ অবধি বৃদ্ধি করতে পারে বলেও তথ্য উঠে আসছে। এক্ষেত্রে আর্থিক পরিষেবা, ব্যাঙ্ক, প্রযুক্তি, মিডিয়া এবং গেমিং সংস্থাগুলির কর্মচারীদের বেতন আগামী বছর সবচেয়ে বেশি বৃদ্ধি পেতে পারে। কোনও কোনও ক্ষেত্রে তা ১০ শতাংশের ওপরও চলে যাবে।

Around The Web

Trending News

You May like