×

লাভের দিক থেকে রিলায়েন্স গোষ্ঠীকে টেক্কা দিল SBI: রিপোর্ট

 
sbi

নয়াদিল্লি: ব্যবসায়িক দিক থেকে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের মতো একটি সংস্থাকে পিছনে ফেলে দিল ভারতীয় স্টেট ব্যাঙ্ক বা এসবিআই। কারণ রিপোর্ট অনুযায়ী, এই মুহূর্তে দেশের সবচেয়ে লাভজনক প্রতিষ্ঠান এটি। ২০২২-২৩ অর্থবর্ষের দ্বিতীয় ত্রৈমাসিকে রেকর্ড করেছে এসবিআই। তাই রাষ্ট্রায়ত্ত্ব প্রতিষ্ঠান মানেই তাদের লাভ নেই, এই ধারণা যে ভুল তা প্রমাণ করে দিল এই রাষ্ট্রায়ত্ত্ব ব্যাঙ্ক।

আরও পড়ুন- অল্প বিনিয়োগেই দারুণ লাভ! দিশা দেখাচ্ছে আলোর এই ব্যবসা

রিপোর্ট বলছে, চলতি বছরের দ্বিতীয় ত্রৈমাসিকে স্টেট ব্যাঙ্কের নেট আয় হয়েছে ১৪ হাজার ৭৫২ কোটি টাকা। আর নেট মুনাফা (স্ট্যান্ডআলোন) ১৩ হাজার ২৬৫ কোটি টাকা। এই একই সময়ে মুকেশ আম্বানির রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের নেট আয় হয়েছে ১৩ হাজার ৬৫৬ কোটি টাকা। অর্থাৎ এই সংস্থাকে যে ভালো মার্জিনে হারিয়েছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া তা বলতেই হচ্ছে। হিসেব করে দেখা গিয়েছে, এসবিআই-এর নেট প্রায় ৬৬ শতাংশ বেড়েছে। ব্যাঙ্কের মোট আয় এই ত্রৈমাসিকে হয়েছে ১ লক্ষ ১৪ হাজার ৭৮২ কোটি টাকা।

যদিও অর্ধেক বর্ষ ভিত্তিক রিপোর্ট অনুযায়ী রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ এখনও অনেকটাই এগিয়ে স্টেট ব্যাঙ্ক থেকে। কারণ শেষ ৬ মাসে রিলায়েন্স নেট আয় করেছে ৩১ হাজার ৬১১ কোটি টাকা। সেই জায়গায় এসবিআই আয় করেছে ২২ হাজার ০৭৭ কোটি টাকা।

From around the web

Education

Headlines