×

বিচারপতি রাজাশেখর মান্থার এজলাস বয়কট তৃণমূল আইনজীবীদের একাংশের! ক্ষুব্ধ প্রধান বিচারপতি

 
রাজাশেখর মান্থা

কলকাতা: ফের উত্তাল কলকাতা হাই কোর্ট৷ বিচারপতি রাজাশেখর মান্থার এজলাসের বাইরে অবস্থান বিক্ষোভে তৃণমূলপন্থী আইনজীবীদের একাংশ৷ এজলাসের বাইরে গেট আটকে কোর্ট বয়কট করেন তাঁরা৷ বিক্ষোভের জেরে থমকে যায় বিচারপতি মান্থার বেঞ্চে বিচারপ্রক্রিয়া। প্রসঙ্গত, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে কোনও এফআইআর দায়ের করা যাবে না বলে তাঁকে রক্ষাকবচ দিয়েছিল কলকাতা হাই কোর্ট। ওই রায় দিয়েছিলেন বিচারপতি রাজাশেখর মান্থা৷ সোমবার তাঁর এজলাস বয়কট করলেন আইনজীবীদের একাংশ।

আরও পড়ুন- মেলেনি প্রাপ্য সম্মান, দেশ-বিদেশে ফুটবল খেলা মেয়ে এখন জোম্যাটোর ডেলিভারি গার্ল!

তৃণমূলপন্থী আইনজীবীদের এই বিক্ষোভের পাল্টা বিরোধিতা করেন কংগ্রেসের আইনজীবী কৌস্তভ বাগচী। তিনি এ বিষয়ে বিচারপতি মান্থাকে হস্তক্ষেপ করার জন্য অনুরোধ করেন। তবে বিক্ষোভের জেরে আপাতত এজলাস ছেড়ে উঠে গিয়েছেন বিচারপতি।

এদিকে, ১৩ নম্বর কোর্ট রুমে বিচারপতি মান্থাকে বয়কট করা নিয়ে প্রধান বিচারপতির দৃষ্টি আকর্ষণ করেছেন কেন্দ্রের ডেপুটি সলিসিটর জেনারেল বিল্বদল ভট্টাচার্য। কী ভাবে এক জন বিচারপতির এজলাসের বাইরে প্ল্যাকার্ড তুলে ধর্ণা-বিক্ষোভ করা হচ্ছে, সেই ছবি তুলে ধরেন আইনজীবী শ্রীজীব চক্রবর্তী। এই ঘটনার নিন্দা প্রকাশ করেছেন আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্যও৷ তাঁর আবেদন, প্রয়োজনে বার অ্যাসোসিয়েশনের সভাপতিকে ডেকে এনে বিষয়টি সুপ্রিম কোর্টে তোলা হোক।

সবটা শোনার পর প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এ প্রসঙ্গে বলেন, “এটা অনুচিত। আপনারা তথ্যপ্রমাণ নিয়ে আসুন। বার অ্যাসোসিয়েশনের সভাপতিকে ডেকে পাঠাচ্ছি। এই হওয়া উচিত নয়। আমরা বিষয়টি দেখেছি।” 

From around the web

Education

Headlines