×

কয়েকশো কোটি টাকার দুর্নীতি! সরকারের বিরুদ্ধে নয়া কী অভিযোগ শুভেন্দুর

 
suvendu

কলকাতা: এমনিতেই একাধিক দুর্নীতির অভিযোগে জেরবার বাংলার তৃণমূল সরকার। নিয়োগ থেকে শুরু করে গরু পাচার, কয়লা পাচার তো আছেই, ইতিমধ্যেই বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ ব্যক্তির গ্রেফতারিও হয়েছে যাতে আরও অস্বস্তি বেড়েছে রাজ্যের। এই অবস্থায় মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের বিরুদ্ধে নতুন করে দুর্নীতির অভিযোগ তুললেন বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী। কেন্দ্রীয় জল প্রকল্পে রাজ্য সরকারের বিরুদ্ধে আর্থিক তছরুপের অভিযোগ করেছেন তিনি।

আরও পড়ুন- মানেকা গম্ভীরকে রক্ষাকবচ কেন? রায় চ্যালেঞ্জ করে এবার ডিভিশন বেঞ্চে ED

রাজ্যের বিরোধী দলনেতার বক্তব্য, জল প্রকল্পে কয়েকশো কোটি টাকার দুর্নীতি হয়েছে বাংলায়। সরকার বাজারমূল্যের চেয়ে কয়েক গুণ বেশি দামে ফেরুল কিনেছে। আগামী সোমবারের মধ্যে তথ্য প্রমাণ-সহ সমস্ত অভিযোগ কেন্দ্রীয় জলশক্তি মন্ত্রী গজেন্দ্র সিংহ শেখাওয়াতের কাছে তিনি পাঠিয়ে দেবেন বলে জানিয়েছেন। এখানেই শেষ নয়, শুভেন্দুর সরাসরি অভিযোগ, রাজ্যের পূর্ত ও জনস্বাস্থ্য কারিগরি দফতর এতে জড়িয়ে আছে।

তবে তিনি যে প্রমাণ দেবেন তাই নিশ্চিত করেছেন বিজেপি বিধায়ক। শুভেন্দু স্পষ্টত দাবি করেছেন, এই প্রকল্পে ৫০০ কোটি টাকার বেশি কাটমানি বিলি হয়ে গিয়েছে। বাজারমূল্যের থেকে কম করে প্রায় ৪০০ টাকা বেশি দিয়ে ফেরুল কেনা হয়েছে। যদিও সমস্ত অভিযোগ অস্বীকার করেছে রাজ্যের শাসক দল। তাঁদের বক্তব্য, যিনি অভিযোগ করছেন তাঁকেই প্রমাণ করতে হবে। বিজেপি আসলে গোষ্ঠীকোন্দলে জেরবার, তাই অন্য কিছু ভেবে পাচ্ছে না। এই কারণেই ভুয়ো অভিযোগ করছে।

From around the web

Education

Headlines