×

কোভিডের উপসর্গযুক্ত রোগীদের ওপর বেশি নজরদারি, বুস্টার ডোজ নিয়ে চিন্তা রাজ্যে

 
নবান্ন

কলকাতা: করোনা নিয়ে আরও সতর্ক হচ্ছে রাজ্য সরকার। সর্দি, কাশি সহ কোভিডের উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি রোগীদের ওপরে আরও বেশি করে নজরদারি বৃদ্ধির নির্দেশ দেওয়া হয়েছে ইতিমধ্যে। কোভিড পরিস্থিতি নিয়ে মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী আজ নবান্ন থেকে বিভিন্ন জেলার জেলাশাসক ও জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিকদের সঙ্গে ভার্চূয়াল পর্যালোচনা বৈঠক করেছেন বলেও খবর।

আরও পড়ুন- উদ্বোধনের দিন থেকেই পরিষেবা নয়, কবে থেকে চালু জোকা-তারাতলা মেট্রো

জানা গিয়েছে, এই বৈঠকে নজরদারি বৃদ্ধির পাশাপাশি রাজ্যে এখনও যারা কোভিডের বুস্টার ডোজ পাননি তাদের জন্য ডোজ সরবরাহ করার আবেদন জানিয়ে কেন্দ্রীয় সরকারকে চিঠি দেওয়া হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এদিকে আরও জানা গিয়েছে, রাজ্যের যে সব হাসপাতালে অক্সিজেন প্ল্যান্ট রয়েছে সেগুলি চালু করার বিষয়ে পদক্ষেপ নেওয়া সহ পরিকাঠামো ও রোগীর জিনোম সিকোয়েন্সিং পরীক্ষা বৃদ্ধির বিষয়েও বৈঠকে আলোচনা হয়েছে। যে সব হাসপাতালে বিশেষ মহড়া চলছে সেখানে সব ধরনের পরিকাঠামো রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

আসলে চিনে কোভিড পরিস্থিতির আচমকা পতনে স্বাভাবিকভাবেই চিন্তা বৃদ্ধি হয়েছে দেশের এবং রাজ্যেরও। সম্প্রতি আবার একজন বিদেশি যাত্রীর কোভিডের উপসর্গ ধরা পড়ায় কলকাতা এয়ারপোর্টে আরও বেশি করে নজরদারি বৃদ্ধি হয়েছে। সব মিলিয়ে রাজ্যের করোনা পরিস্থিতি যাতে কোনও ভাবেই আগের পর্যায়ে চলে না যায় সেই দিকে নজর রাখা হচ্ছে।

From around the web

Education

Headlines