×

আঁধার কাটবে? DA মামলায় হাইকোর্টে হলফনামা জমা দিল রাজ্য

 
হাইকোর্ট

কলকাতা: দীর্ঘদিন ধরে বকেয়া মহার্ঘ ভাতার না মেলায় ক্ষোভ রয়েছে সরকারি কর্মীদের মধ্যে। কলকাতা হাইকোর্টে মামলা করার পর আদালত নির্দেশ দিয়েছিল, তিন মাসের মধ্যে বকেয়া ডিএ মিটিয়ে দিতে হবে। গত ২০ মে এই নির্দেশ দেয় বিচারপতি হরিশ ট্যান্ডন ও বিচারপতি রবীন্দ্রনাথ সামন্তের ডিভিশন বেঞ্চ৷ কিন্তু রাজ্য সরকার তা দেয়নি, উলটে ওই নির্দেশ পুনর্বিবেচনার আর্জি জানিয়েছিল। তবে সেই আর্জি খারিজ করে দিয়ে আগের রায় বহাল রেখেছিল আদালত। পাশাপাশি রাজ্য সরকারকে হলফনামা দেওয়ার নির্দেশ দিয়েছিল ডিভিশন বেঞ্চ। শুক্রবার সেই হলফনামা জমা দিল রাজ্য।

আরও পড়ুন- মমতার ৬ আত্মীয়ের সম্পত্তি বৃদ্ধি মামলা, ৪ সপ্তাহের মধ্যে হলফনামা দেওয়ার নির্দেশ হাই কোর্টের

ডিএ মামলার অন্যতম মামলাকারী কর্মী সংগঠন কনফেডারেশন অফ স্টেট গভমেন্ট এমপ্লয়িজের সাধারণ সম্পাদক মলয় মুখোপাধ্যায় জানিয়েছেন, রাজ্য সরকার আদালতে ডিএ সংক্রান্ত বিষয়ে ফলকনামা জমা দিয়েছে। হলফনামার কপি তাঁরাও পেয়েছেন। তাদের আইনজীবীরা সেটি খতিয়ে দেখবেন। প্রসঙ্গত, মামলাকারী কর্মী সংগঠনের বক্তব্য, পঞ্চম বেতন কমিশনের সুপারিশ অনুযায়ী ৩৪ শতাংশ এবং ষষ্ঠ বেতন কমিশনের সুপারিশ অনুযায়ী ৩১ শতাংশ ডিএ বাকি রয়েছে রাজ্য সরকারি কর্মচারীদের।

যদিও এই ইস্যুতে আগের এক শুনানিতে আদালতে রাজ্য সরকারের তরফে জানান হয়েছিল, রাজ্য সরকারের কর্মচারীদের কোনও মহার্ঘ ভাতা বকেয়া নেই। পুজোর অনুদান নিয়ে ঘোষণা হওয়ার পরেই যে জনস্বার্থ মামলা দায়ের হয়েছিল তার শুনানির বিরোধিতা করেই রাজ্যের দাবি ছিল, কোনও ডিএ বকেয়া নেই তাই এই মামলার গ্রহণযোগ্যতাও নেই।

From around the web

Education

Headlines