×

তাঁদের হয়ে আইনি লড়াই লড়েছেন, বিকাশের বাড়ির বাইরেই বিক্ষোভ চাকরিপ্রার্থীদের

 
bikash

কলকাতা: শুনতে অবাক লাগলেও এমনটাই হয়েছে। যিনি চাকরিপ্রার্থীদের হয়ে আইনি লড়াই লড়েছেন সেই বিকাশ ভট্টাচার্যের বাড়ির সামনেই বিক্ষোভ দেখালেন চাকরিপ্রার্থীরাই। মঙ্গলবার এসএলএসটির নিয়োগ প্রার্থীরা বাম নেতা তথা আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য়ের বাড়ির বাইরে বিক্ষোভ দেখান। তাঁদের দাবি, অপ্রাসঙ্গিক মামলা করা হচ্ছে এবং তার জন্যই আটকে যাচ্ছে নিয়োগ। যদিও বিকাশ এর পাল্টা দাবিই করেছেন।

আরও পড়ুন- সিরিয়ালের সেটে হঠাৎ অসুস্থ, প্রয়াত অঞ্জন চৌধুরীর পুত্র সন্দীপ

p

নিয়োগ দুর্নীতি ইস্যুতে বিরাট চাপে আছে রাজ্য সরকার। আর তাদের চাপে ফেলার অন্যতম কারিগর বলা যেতে পারে বিকাশ ভট্টাচার্যকেই। চাকরিপ্রার্থীদের হয়ে তিনিই মামলা লড়েছেন। কিন্তু এসএলএসটির নিয়োগ প্রার্থীরা এবার তাঁর বাড়ির সামনেই আন্দোলন করছেন। অভিযোগ, আগে বাম নেতা বেশ কিছু অপ্রাসঙ্গিক মামলা করেন। যার জেরে থমকে গিয়েছে তাঁদের নিয়োগ। এর কারণেই তারা এখন বিক্ষোভ দেখাচ্ছেন। যদিও বিকাশের দাবি, পুরোটাই শাসকদলের রাজনৈতিক চক্রান্ত। চাকরিপ্রার্থীদের এটাই বোঝানো হয়েছে যে তাঁর জন্য নিয়োগ হচ্ছে না, তাই তারা তাঁর বাড়ির সামনে এসে বিক্ষোভ প্রদর্শিত করছেন।

এদিন অবশ্য এই চাকরিপ্রার্থীদের কটাক্ষও করেছেন বিকাশ ভট্টাচার্য। তাঁর কথায়, যারা বিক্ষোভ দেখাচ্ছেন তারা এটাই বোঝেন না যে নিয়োগ দেওয়ার একজন আইনজীবীর হাতে থাকে না। এই ক্ষমতাই তাঁর নেই। তাঁর কাজ আদালতে সওয়াল করা এবং ন্যায় এনে দেওয়ার চেষ্টা করা। তবে মঙ্গলবার তিনি আন্দোলনকারীদের মধ্যে থেকে তিনজনের সঙ্গে সাক্ষাৎ করেন এবং গোটা বিষয় নিয়ে আলোচনা করেন।

From around the web

Education

Headlines